৬ আশ্বিন  ১৪২৬  মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

মাসুদ আহমেদ, শ্রীনগর: ভারতীয় সেনার জওয়ানরা নন, কাশ্মীরে এবার টার্গেট হলেন আরএসএস নেতা। মঙ্গলবার আরএসএস নেতা চন্দ্রকান্ত শর্মার উপর হামলা চালায় অজ্ঞাত পরিচয় এক বন্দুকবাজ। জম্মু ও কাশ্মীরের কিশতওয়ারের একটি হাসপাতালের ভিতর চন্দ্রকান্ত শর্মার উপর গুলি চালায় সে। ঘটনায় গুরুতর জখম হন তিনি। এছাড়া ঘটনায় এক পুলিশকর্মী-সহ দু’জনের মৃত্যু হয়েছে।

চন্দ্রকান্ত শর্মা কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন। ডাক্তারি পরীক্ষার জন্য হাসপাতালে ভরতি হয়েছিলেন তিনি। হাসপাতালে থাকা অবস্থাতেই তাঁর উপর হামলা চালানো হয়। তবে হঠাৎ কেন তাঁকে টার্গেট করা হল, তা এখনও জানা যায়নি। তবে তাঁর উপর হামলা হওয়ার আগে তাঁর দেহরক্ষীকে গুলি করে অজ্ঞাত পরিচয় ওই বন্দুকবাজ। জম্মু ও কাশ্মীর পুলিশের তরফে দু’জনকে নেতার নিরাপত্তার খাতিরে নিযুক্ত করা হয়েছিল। তাঁদের মধ্যেই একজন গুলিতে প্রাণ হারান। এছাড়া একজন সাধারণ নাগরিকের গায়েও লাগে গুলি। গুরুতর আহত অবস্থায় তাঁকে হাসপাতালে ভরতি করা হয়েছে। তাঁর অবস্থা আশঙ্কাজনক ছিল। কিছুক্ষণ পরই তিনি মারা যান।

[ আরও পড়ুন: সমাধানহীন জলসংকট, অসমের এই গ্রামের বাসিন্দাদের কাছে ভোট গুরুত্বহীন ]

ঘটনার পরই কিশতওয়ার শহর ও তার পার্শ্ববর্তী অঞ্চলেও কারফিউ মোতায়েন করা হয়। এলাকার আইন-শৃঙ্খলা বজায় রাখতে যা করা দরকার, প্রশাসন সেই ব্যবস্থাই নেবে বলে জানা গিয়েছে। প্রসঙ্গত এর আগে দু’জন ন্যাশনাল কনফারেন্স কর্মী ও একজন পিডিপি নেতা শ্রীনগরে খুন হয়। সেই রহস্যের এখনও কোনও কিনারা হয়নি। কিন্তু এভাবে হাসপাতালে নেতার উপর হামলার খবর সম্ভবত এই প্রথম।

কাশ্মীরে ভারতীয় সেনার জওয়ানদের উপর হামলার ঘটনা প্রায়ই খবরে উঠে আসে। এই শনিবার সন্ধের মুখে সোপোরের ওয়ারপোরায় মহম্মদ রফি ইয়াতু নামে এক জওয়ানের বাড়িতে ঢুকে এলোপাথাড়ি গুলি চালায় একদল আততায়ী৷ ঘটনার পর এলাকা ঘিরে শুরু হয় তল্লাশি অভিযান৷ কিন্তু জঙ্গিরা যেমন অতর্কিতে এসে গুলি চালিয়েছিল, তেমনই ক্ষিপ্রগতিতে চোখে ধুলো দিয়ে পালিয়ে যায়৷ এক্ষেত্রেও তাই হয়েছে। আরএসএস নেতার উপর হামলার পর ওই বন্দুকবাজকে আর খুঁজে পাওয়া যায়নি। এখনও তাকে খুঁজছে জম্মু ও কাশ্মীর পুলিশ।

[ আরও পড়ুন: চামড়ার ভিতর লুকনো বেনামী সম্পত্তি কমল নাথের ভাইপোর বাড়িতে! ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং