১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কন্যাদের সুরক্ষা দিতে পারে আরএসএস শাখাগুলি, মন্তব্য সত্যার্থীর

Published by: Sayani Sen |    Posted: October 20, 2018 11:03 am|    Updated: October 20, 2018 11:03 am

RSS units can provide security to women: Kailash Satyarthi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের শিশু ও কন্যা সন্তানদের নিরাপত্তার ব্যাপারে আশার আলো দেখাতে পারে একমাত্র রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের শাখাগুলি, শুক্রবার নাগপুরে এক অনুষ্ঠানে যোগ দিয়ে এমনই মন্তব্য করেছেন নোবেলজয়ী সমাজকর্মী কৈলাস সত্যার্থী।
আরএসএসের বিজয়া দশমীর অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন তিনি। সেখানেই তিনি জানিয়েছেন, দেশের প্রায় সকল গ্রামেই ছড়িয়ে রয়েছে আরএসএসের শাখা। এগুলিই দেশের শিশু, বিশেষ করে কন্যা সন্তানদের নিরাপত্তার দিকে সবচেয়ে বেশি নজর দিয়েছে। কোনওভাবেই যাতে কন্যা সন্তানদের সুরক্ষায় গাফিলতি না থাকে, সেদিকে গুরুত্ব দেওয়া হয়েছে।

[দশেরায় রাবণের পরিবর্তে পুড়ল সুর্পনখা, কিন্তু কেন?]

একই সঙ্গে তিনি উল্লেখ করেছেন, কাজের জায়গা ও পরিবারে এখনও দেশের মহিলারা সবচেয়ে বেশি অত্যাচারের শিকার। যা মোটেই শুভ ইঙ্গিত নয়। সেই দিকে অবশ্যই নজর দেওয়া প্রয়োজন বলে উল্লেখ করেছেন তিনি। একই সঙ্গে দেশে মহিলার উপর একের পর এক অপরাধের ঘটনায় উদ্বেগপ্রকাশ করেছেন তিনি। 

[যৌন হেনস্তার অভিযোগের জের, আত্মহত্যার চেষ্টা করলেন এই ব্যক্তি]

পাশাপাশি, তিনি জানিয়েছেন, ভারত যদি কয়েকশো সমস্যার দেশ হয়, তাহলে এ দেশ বহু সমস্যার সমাধানেরও। সত্যার্থী জানান, আরএসএসের যুব সদস্যদের কাছে অনুরোধ, দেশের ভবিষ্যৎ প্রজন্ম গড়ে তোলার জন্য এগিয়ে আসতে হবে। তাহলেই ভবিষ্যৎ সুনিশ্চিত হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে