BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ১ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনা কালে ভারতের পাশে থাকায় ধন্যবাদ, আরব আমিরশাহীকে বন্ধুত্বের বার্তা বিদেশমন্ত্রীর

Published by: Sucheta Sengupta |    Posted: August 17, 2020 9:29 pm|    Updated: August 17, 2020 9:33 pm

S Jayshankar thanks UAE for helping Indian nationals at Corona situation

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Coronavirus) বিরুদ্ধে লড়ছে গোটা পৃথিবী। মহামারী দুর্যোগে বন্ধুত্ব যেন আরও দৃঢ় হয়েছে পরস্পরের। তাই তো বিপদগ্রস্ত, অসুস্থ ভারতীয় নাগরিককে সুস্থ করে তোলার পর কোটি টাকা বিলও মকুব করে তাঁর দিকে সাহায্যের হাত বাড়ায় দুবাইয়ের হাসপাতাল। এমনই নানা নজির তৈরি হয়ে চলেছে বিশ্বজুড়ে। এই পরিস্থিতিতে দুবাই অর্থাৎ সংযুক্ত আরব আমিরশাহীকে সাহায্যের জন্য ধন্যবাদ জানালেন বিদেশমন্ত্রী এস জয়শংকর। সোমবার ভারত-UAE যৌথ ১৩ তম যৌথ কমিশনের ভারচুয়াল বৈঠকে ধন্যবাদ জ্ঞাপন করা হল।

গত ১৬ জুলাই। চিকিৎসা পরিষেবার দেড় কোটি টাকা বিল মকুব করে বিমানের টিকিট কেটে দিয়ে হায়দরাবাদের এক বাসিন্দাকে বাড়ি ফেরার ব্যবস্থা করেছিল দুবাই হাসপাতাল। ভারতীয় রোগীর প্রতি এমন ঔদার্যের নজির রেখে স্বভাবতই প্রশংসা কুড়িয়েছিল হাসপাতাল কর্তৃপক্ষ। ভারতবাসী হিসেবে ভিনদেশি হাসপাতালের তরফে এতখানি সাহায্য পেয়ে হায়দরাবাদের ওই বাসিন্দাও কৃতজ্ঞতা প্রকাশ করেছিলেন। ওই হাসপাতালে প্রায় ৮০ দিন চিকিৎসাধীন থাকায় তাঁর বিল হয়েছিল দেড় কোটি টাকা। এত টাকা দিতে পারবেন না জানিয়ে গালফ প্রোটেকশন সোসাইটির দ্বারস্থ হন দুবাইয়ে কর্মরত এই ভারতীয় নির্মাণকর্মী। তাতেই সমস্যা সমাধান হয়।

[আরও পড়ুন: ১৬ ঘণ্টা বাঁধের কিনারের গাছে আটকে থাকা ব্যক্তিকে উদ্ধার ভারতীয় বায়ুসেনার, দেখুন ভিডিও]

গালফ প্রোটেকশন সোসাইটির আবেদন মেনে হাসপাতাল কর্তৃপক্ষ দেড় কোটি মকুব তো করেই, পাশাপাশি হায়দরাবাদের বাসিন্দাকে দেশে ফেরার জন্য বিমানের টিকিটও কেটে দেয়। আরব দেশের এই সৌজন্যের কথা গোপন থাকেনি ভারতের কাছে। সেই ঘটনার কথা স্মরণ করে আজ বিদেশমন্ত্রী এস জয়শংকর (S Jayshankar) সংযুক্ত আরব আমিরশাহীর প্রতিনিধিদের ধন্যবাদ জানিয়েছেন। দু’দেশের মধ্যে আরও দৃঢ় বন্ধুত্বের বার্তা দিলেন বিদেশমন্ত্রী। মহামারী আবহে যা বেশ গুরুত্বপূর্ণ।

[আরও পড়ুন: অবশেষে কর্মী ছাঁটাই শুরু, পূর্ব রেলেও কোপ পড়ার আশঙ্কা কর্মী সংগঠনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে