BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

১৬ ঘণ্টা বাঁধের কিনারের গাছে আটকে থাকা ব্যক্তিকে উদ্ধার ভারতীয় বায়ুসেনার, দেখুন ভিডিও

Published by: Abhisek Rakshit |    Posted: August 17, 2020 9:11 pm|    Updated: August 17, 2020 9:11 pm

An Images

‌সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ যুদ্ধের সময় শত্রু দেশের সঙ্গে সম্মুখসমরে লড়াই হোক কিংবা কোনও ধরনের প্রাকৃতিক বিপর্যয়ে সাহায্য করা– সবসময় এগিয়ে এসেছে ভারতীয় বায়ুসেনা। দীর্ঘ ১৬ ঘণ্টা ধরে একটি বাঁধের কাছে গাছের উপর আটকে থাকা ব্যক্তিকে বাঁচিয়ে ফের একবার দৃষ্টান্ত স্থাপন করল তাঁরা। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিও। আর তারপরই ভারতীয় বায়ুসেনার (Indian Air Force) প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

[আরও পড়ুন: সেপ্টেম্বরেই NEET ও JEE, পরীক্ষা পিছিয়ে দেওয়ার আরজি বাতিল করল সুপ্রিম কোর্ট]

জানা গিয়েছে, ঘটনাটি ছত্তিশগড়ের (Chhattisgarh) বিলাসপুরের কুটাঘাট বাঁধের। খাদের একদম ধারে থাকা একটি গাছের উপর ১৬ ঘণ্টা ধরে আটকে ছিলেন ৩৪ বছর বয়সি জীতেন্দ্র কাশ্যপ। একটু অসাবধান হলেই সোজা নিচে। মৃত্যু অবশ্যম্ভাবী। এই অবস্থায় খবর পেয়েই ওই ব্যক্তিকে উদ্ধার করেছে ভারতীয় বায়ুসেনার একটি চপার।

 

কিন্তু কীভাবে ওই গাছটির মাথায় পৌঁছলেন ওই ব্যক্তি?‌ স্থানীয়দের কথায়, জীতেন্দ্র আগেরদিন সন্ধ্যেবেলা বাঁধের জলে নামেন। কিন্তু বৃষ্টিতে এমনিতেই জলের স্তর অনেক উপরে ছিল। তাছাড়া স্রোতও অনেক বেশি ছিল। ফলে কোনওভাবেই পাড়ে আসতে পারেননি জীতেন্দ্র। শেষে নিচে পড়ার আগে একটি গাছে উঠতে সক্ষম হন। সেখানেই আটকে থাকেন দীর্ঘ ১৬ ঘণ্টা। এদিকে, ভিডিওটি ভাইরাল হতেই নেটিজেনরা ভারতীয় বায়ুসেনার প্রশংসায় পঞ্চমুখ।

[আরও পড়ুন: ‘শপিং মল খুললে, মন্দির কেন খোলা হবে না?’, মহারাষ্ট্র সরকারকে প্রশ্ন রাজ ঠাকরের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement