BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সেপ্টেম্বরেই NEET ও JEE, পরীক্ষা পিছিয়ে দেওয়ার আরজি বাতিল করল সুপ্রিম কোর্ট

Published by: Paramita Paul |    Posted: August 17, 2020 3:01 pm|    Updated: August 17, 2020 3:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মহামারী আবহে স্থগিত হচ্ছে না জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এবং ন্যাশনাল এলিজিবিলিটি অ্যান্ড এন্ট্রান্স টেস্ট (NEET)। এই পরীক্ষা স্থগিত রাখার আবেদন সোমবার খারিজ করে দিল সুপ্রিম কোর্ট (Supreme Court)। ইতিমধ্যে এই পরীক্ষার দিনক্ষণ পিছিয়ে দেওয়া হয়েছে। সেপ্টেম্বরে পরীক্ষা হওয়ার কথা। কিন্তু মহামারী আবহে পরীক্ষা আরও পিছিয়ে দেওয়ার দাবিতে আদালতের দ্বারস্থ হয়েছিলেন অভিভাবকদের একাংশ। কিন্তু সেই আরজি খারিজ করে দিল শীর্ষ আদালত।

দেশের শীর্ষ আদালত জানিয়েছে, পরীক্ষা পিছনো হবে না। নির্ধারিত সময়সূচী মেনেই পরীক্ষা নেওয়া হবে। এদিন সুপ্রিম কোর্টের বিচারপতি অরুণ মিশ্রের বেঞ্চ জানিয়েছে, মহামারীর জন্য জীবন থমকে থাকবে না।এই পরিস্থিতিতে এমনিতেই ছাত্রছাত্রীদের কেরিয়ারের অনেক ক্ষতি হয়ে গিয়েছে। পরীক্ষা পিছিয়ে দিলে তাদের আরও একটা বছর নষ্ট হবে। সেদিকটা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[আরও পড়ুন : অবশেষে পাইলটের দাবিকেই মান্যতা, রাজস্থান কংগ্রেসে বড় বদল]

চলতি জুলাইয়ের শেষের দিকে পরীক্ষাগুলি হওয়ার কথা ছিল। কিন্তু করোনা আবহে ছাত্রছাত্রীরা পরীক্ষা পিছিয়ে দেওয়ার দাবি জানান। এরপরই তা নিয়ে ভাবনাচিন্তা শুরু করে মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক। কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছিলেন, ইঞ্জিনিয়ারিংয়ের সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা JEE-এর মেনস পরীক্ষা হবে ১-৬ সেপ্টেম্বরের মধ্যে। আর JEE advance-এর পরীক্ষা হবে ২৭ সেপ্টেম্বর। ডাক্তারির সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা NEET হবে ১৩ সেপ্টেম্বর। করোনা সংক্রমণের আশঙ্কার কথা মাথায় রেখেই এই পরীক্ষাগুলি পিছিয়ে দেওয়া হয়। এ বিষয়ে দিন কয়েক আগে বিশেষজ্ঞদের নিয়ে একটি কমিটি তৈরি করেছিলেন মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী। তাঁদের পরামর্শ মেনেই এই সিদ্ধান্ত নেওয়া হল বলে খবর।

[আরও পড়ুন : গণধর্ষণের পর শরীরে সিগারেটের ছেঁকা! যোগীর গড় গোরক্ষপুরেই পাশবিক নির্যাতন কিশোরীকে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement