১২ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জনসংখ্যা বৃদ্ধিতে নাম না করে মুসলিমদের দায়ী করলেন বিজেপি সাংসদ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 7, 2017 3:19 pm|    Updated: January 7, 2017 3:19 pm

Sakshi Maharaj blames Muslims for population boom, creates furor

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশে আসন্ন বিধানসভা নির্বাচনের আগে জাতপাতের রাজনীতির আগুন উসকে দিলেন বিজেপি সাংসদ সাক্ষী মহারাজ। নাম না করে মুসলিমদের বিরুদ্ধে তোপ দাগলেন উন্নাওয়ের সাংসদ। মীরাটে একটি সভায় তাঁর বিস্ফোরক মন্তব্য, ‘জনসংখ্যা হিন্দুদের জন্য বাড়ছে না। বাড়ছে তাঁদের জন্য যাঁরা চারজন করে স্ত্রী ও ৪০টি করে সন্তান জন্ম দেওয়ার নীতিকে সমর্থন করেন।”

মীরাটে একটি ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিতে এসে এই কথা বলেন বিজেপি সাংসদ। দেশজুড়ে অভিন্ন দেওয়ানি বিধি চালুর পক্ষেও জোরাল সওয়াল করেন তিনি। সাক্ষীর বক্তব্যের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধীরা। বিরোধীদের দাবি, নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেছেন সাক্ষী মহারাজ। যদিও অভিযুক্ত এসব দাবি উড়িয়ে বলেছেন, “সাধু ও সন্তদের জমায়েতে আমি কোনও রাজনৈতিক বক্তব্য পেশ করিনি।”

জেডিইউ নেতা পবন বর্মা বলেছেন, “সাক্ষী মহারাজের বিরুদ্ধে নির্বাচন কমিশনের সুয়ো মোটো মামলা দায়ের করা উচিত। কিন্তু তারও আগে দেখতে হবে, বিজেপি তাঁর বিরুদ্ধে কী ব্যবস্থা গ্রহণ করে।” একই অভিযোগ করেছে কংগ্রেসও। যদিও, মুখতার আব্বাস নকভি স্পষ্ট করেছেন, সাক্ষী মহারাজের বক্তব্যের সঙ্গে বিজেপির কোনও যোগ নেই। সাক্ষীর বক্তব্য একান্তই তাঁর ব্যক্তিগত। কংগ্রেস অবশ্য বিজেপির সাফাইয়ে সন্তুষ্ট নয়, তাঁরা সাক্ষী মহারাজের বিরুদ্ধে কমিশনের দ্বারস্থ হচ্ছে বলে খবর পাওয়া গিয়েছে। উত্তরপ্রদেশের মুখ্য নির্বাচনী অফিসার জেলা প্রশাসনের কাছ থেকে গোটা ঘটনার রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে