৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

রাস্তা তৈরি নিয়ে বচসা, উত্তরপ্রদেশে প্রকাশ্যে খুন সমাজবাদী পার্টির নেতা ও তাঁর ছেলে

Published by: Soumya Mukherjee |    Posted: May 19, 2020 4:03 pm|    Updated: May 19, 2020 4:03 pm

Samajwadi Party Leader, Son, Shot Dead On Camera In UP

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের মধ্যে ১০০ দিনের কাজ শুরু করার অনুমতি দিয়েছে কেন্দ্রীয় সরকার। এরপরই দেশের বিভিন্ন জায়গায় শুরু হয়েছে এই প্রকল্পের কাজ। উত্তরপ্রদেশে এই প্রকল্পের অধীনে রাস্তার তৈরি কাজ চলার সময় প্রকাশ্যে গুলি করে খুন করা হল সমাজবাদী পার্টির এক নেতা ও তাঁর ছেলেকে। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে পশ্চিম উত্তরপ্রদেশের সম্বল জেলার সানসোই গ্রামে। বিষয়টিকে কেন্দ্র করে প্রবল উত্তেজনা তৈরি হয়েছে। পুলিশ তদন্ত শুরু করলেও এখনও পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সমাজবাদী পার্টির প্রাক্তন স্থানীয় বিধায়ক ছোটে লাল দিবাকরের স্ত্রী সানসোই গ্রামের পঞ্চায়েত প্রধান। মঙ্গলবার সকালে ১০০ দিনের প্রকল্পের অধীনে ওই গ্রামে একটি রাস্তা তৈরির কাজ চলছিল। রাস্তার কাজ তদারকি করছিলেন ছোটে লাল দিবাকর ও তাঁর ছেলে সুনীল। আচমকা রাস্তার তৈরির বিষয় নিয়ে ঘটনাস্থলে থাকা গ্রামের এক প্রভাবশালী ব্যক্তি সাভিন্দর ও তার এক সঙ্গীর সঙ্গে দিবাকরদের বচসা শুরু হয়। সাভিন্দর দাবি করে যে তার জমির উপর জোর করে রাস্তায় তৈরি করা হচ্ছে। এর জেরে কিছুক্ষণ বাদে প্রকাশ্যে দিবাকর ও তাঁর ছেলের উপর হাতে থাকা বন্দুক থেকে গুলি ছুঁড়তে থাকে সাভিন্দর ও তার সঙ্গী। এর ফলে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন ওই সমাজবাদী পার্টির নেতা ও তাঁর ছেলে। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁদের মৃত বলে ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসকরা।

[আরও পড়ুন: উপসর্গহীন শ্রমিকরাই উঠতে পারবেন স্পেশ্যাল ট্রেনে, নয়া নির্দেশিকা কেন্দ্রের ]

এপ্রসঙ্গে সম্বলের পুলিশ সুপার যমুনা প্রসাদ বলেন, এই ঘটনার সময় তোলা ভিডিও থেকে অভিযুক্তদের শনাক্ত করে হয়েছে। মৃতদেহগুলি ময়নাতদন্তের জন্য পাঠানোর পাশাপাশি তিনটি টিম তৈরি করে তদন্তও শুরু করা হয়েছে। কয়েকজনকে জেরা করে হচ্ছে। আশা করা হচ্ছে খুব তাড়াতাড়ি এই ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করা হবে।

[আরও পড়ুন: ‘বাসের নামে ট্রাক্টর-অটো পাঠাচ্ছেন প্রিয়াঙ্কা’, বিজেপির অভিযোগের পালটা দিল কংগ্রেস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে