BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

COVID-19’র সঠিক অর্থ জানেন না বিজেপির মুখপাত্র, সোশ্যাল মিডিয়ায় হাসির খোরাক

Published by: Paramita Paul |    Posted: March 18, 2020 7:12 pm|    Updated: March 18, 2020 7:12 pm

Sambit Patra fails to answer full form of Covid-19, trolled

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: COVID-19 এর সঠিক অর্থ বলতে না পেরে সোশ্যাল মিডিয়ায় হাসির খোরাক বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র। তাঁর অবস্থা দেখে নেটিজেনদের প্রশ্ন, যে সরকারের মুখপাত্র রোগের নাম না সঠিক অর্থ বলতে পারে না, সেই সরকার কীভাবে মারণ রোগ রুখবে? পরিস্থিতির সুযোগ নিয়ে কংগ্রেসও একহাত নিয়েছে কেন্দ্রের ক্ষমতাসীন দলের প্রতিনিধিদের।

ঠিক কী হয়েছিল? বেসরকারি টেলিভিশন চ্যানেলের একটি অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন সম্বিত পাত্র। সেখানে হাজির ছিলেন কংগ্রেসের মুখপাত্র রোহন গুপ্তা। মহামারি ঠেকাতে কেন্দ্র সরকার কী ব্যবস্থা নিয়েছে? সম্বিতের কাছে জানতে চান রোহন। সেই জবাব দিতে গিয়ে কোভিড-১৯ এর সঠিক অর্থ বলতে পারেননি সম্বিত। তাঁর সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। এরপরই রোহনের প্রশ্ন, যে কেন্দ্রের ক্ষমতাসীন দলের মুখপাত্রই যদি রোগের সম্পর্কে সঠিক তথ্য না জানেন, তাহলে সরকার রোগের সংক্রমণ রুখবেন কী করে?

[আরও পড়ুন : JNU’র সামনের সাভারকার মার্গের সাইন বোর্ডে কালি, লেখা হল আম্বেদকরের নাম]

সেই ভিডিওকে হাতিয়ার করে দেদার ট্রোল করতে শুরু করেছে নেটিজেনরাও। প্রসঙ্গত, এর আগেও এই এখই অনুষ্ঠানে কংগ্রেসের আরেক মুখপাত্র গৌরব বল্লভের প্রশ্নের জবাব দিতে পারেননি সম্বিত। সেই সময় তাঁকে জিজ্ঞেস করা হয়েছিল, ট্রিলিয়ন লিখতে হলে, কতগুলো শূণ্য ব্যবহার করতে হয়।  

[আরও পড়ুন : করোনা আতঙ্কের মধ্যেই নকল স্যানিটাইজার বিক্রি, মহারাষ্ট্র সরকারের নজরে অসাধু ব্যবসায়ীরা]

প্রসঙ্গত, চিনের ইউহান প্রদেশের সামুদ্রিক বাজার থেকে ছড়ানো এই মারণ রোগ এখন বিশ্বব্যাপী মহামারি। কোভিড-১৯ এর করাল গ্রাসে বিশ্বের ১৬০টি দেশ। মৃতের সংখ্যা পৌঁছে গিয়েছে সাড়ে আট হাজারের কাছে। সংক্রামিত প্রায় ২ লক্ষ। ব্যতিক্রম নয় ভারতও। যদিও আক্রান্তের সংখ্যা দেড়শোর মধ্যে সীমাবদ্ধ রয়েছে। সংক্রমণ রুখতে সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে কেন্দ্র ও রাজ্য সরকার। চলছে কড়া নজরদারি। করোনা আতঙ্কে বড় জমায়েতে নিষেধাজ্ঞা জারি করেছে কেন্দ্র। বেশ কিছু শহরে জারি হয়েছে ১৪৪ ধারা। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে