BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ভোটে জিতলে অর্ধেক করে দেওয়া হবে মদের দাম, প্রতিশ্রুতি ইস্তেহারে

Published by: Subhajit Mandal |    Posted: April 20, 2019 9:10 pm|    Updated: April 20, 2019 9:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের আগে প্রতিশ্রুতির বন্যা বইয়ে দেয় রাজনৈতিক দলগুলি। যার কোনও কোনওটি গল্পের গরুর গাছে ওঠার মতোই অবাস্তব, আবার কোনও কোনওটি মজার। এবার এমনই এক ইস্তেহার প্রকাশ করল সদ্য ভূমিষ্ঠ এক রাজনৈতিক দল। দিল্লির একটি আসন থেকে এবার লড়াই করছে সাঁঝি বিরাসত পার্টি। এই পার্টির প্রার্থী অমিত শর্মা সোশ্যাল মিডিয়ায় একটি প্রতিশ্রুতি পত্র প্রকাশ করেছেন। যা আজব আজব প্রতিশ্রুতিতে ভরতি।

[আরও পড়ুন: এবার বিজেপির পথে সানি দেওল! ভোটে লড়তে পারেন পাঞ্জাব থেকে]

কী রয়েছে এই ইস্তেহারে? তালিকাটা লম্বা। তাঁর মধ্যে কয়েকটি বেশ মজার। যেমন, ভোটে জিতলে অর্ধেক করে দেওয়া হবে মদের দাম। ইদে প্রত্যেক মুসলিম পরিবারকে বিনামূল্যে দেওয়া হবে একটি করে ছাগল। প্রত্যেক মহিলাকে বিনামূল্যে দেওয়া হবে সোনার গয়না। কন্যা সন্তান জন্ম নিলেই সেই পরিবারকে দেওয়া হবে ৫০ হাজার টাকা। প্রতিশ্রুতিপত্রে কিছু অবাস্তব প্রতিশ্রুতিও রয়েছে। যেমন, প্রত্যেক তরুণকে বিনামূল্যে পিএইচডি পর্যন্ত শিক্ষার ব্যবস্থা করা হবে। মেয়েদের বিয়ের সময় আড়াই লক্ষ টাকা অনুদান। প্রাইভেট হাসপাতালে ১০ লক্ষ টাকা পর্যন্ত চিকিৎসার ব্যবস্থা করা।

[আরও পড়ুনফোনের ওপারে চিকিৎসক, নির্দেশ মেনে ভোটকর্মীর প্রাণ বাঁচালেন জওয়ান]

সাঁঝি বিরাসত পার্টির হয়ে দিল্লি উত্তর-পূর্ব আসন থেকে লড়ছেন অমিত শর্মা। কেজরিওয়ালকে হারানোই তাঁর মূল লক্ষ্য। এই ভোটে তাঁর নির্বাচনী প্রতীক আপেল। তিনি নিজের প্রচারে হাতিয়ার করেছেন এই প্রতিশ্রুতিগুলিকে। ইতিমধ্যেই ওই কেন্দ্রে ভোটের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার কাজ শুরু হয়ে গিয়েছে। আগামী ১২ মে ভোটগ্রহণ হবে সেখানে। তবে, তার আগে সোশ্যাল মিডিয়ায় তাঁর প্রকাশ করা ইস্তেহার পত্রটি রীতিমতো হাসির খোরাক হয়ে উঠেছে।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement