BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

৫ আগস্ট রাম মন্দিরের ভূমিপুজো হলে সর্বনাশ হবে! সতর্ক করলেন শংকরাচার্য

Published by: Subhamay Mandal |    Posted: July 23, 2020 9:09 pm|    Updated: July 23, 2020 9:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনের অনুষ্ঠানে থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। আগামী ৫ আগস্ট রাম মন্দিরের (Ram Mandir) ভূমিপুজো অনুষ্ঠানে থাকবেন মোদি। সেইসঙ্গে আমন্ত্রিত সব রাজ্যের মুখ্যমন্ত্রী। কিন্তু সেইদিন ভূমিপুজো হলে সর্বনাশ হয়ে যাবে! অশুভ ক্ষণ বলে দাবি শংকরাচার্য স্বরূপানন্দ সরস্বতী। ওইদিন কোনওভাবেই যাতে ভূমিপুজো না হয় তার জন্য সতর্ক করেছেন তিনি। যা নিয়ে তোলপাড়।

কেন ওইদিন ভূমিপুজোর বিরোধী তিনি? মনে করা হচ্ছে, করোনা পরিস্থিতির জন্যই এই কথা বলছেন তিনি। তিনি বলেছেন, ‘এই সময়টা অশুভ। এখন রামমন্দির নির্মাণের কাজ শুরু না করলেই ভালো হত। আমরা সবাই চাই রামমন্দির নির্মাণের কাজ যেন শুভক্ষণে শুরু হয়। এই সময়টা মোটেও রাম মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন করার জন্য সঠিক নয়।’ প্রসঙ্গত, ৫ আগস্ট রাম মন্দিরের ভূমিপুজোর আয়োজন করা হবে। সেদিন অযোধ্যায় হাজির থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু শংকরাচার্যের দাবি, এটা অশুভ সময়। তবে তিনি কেন এই সময়কে অশুভ বলেছেন তাঁর ব্যাখ্যা দেননি।

[আরও পড়ুন: ‘প্রধানমন্ত্রী রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেই ধ্বংস হবে করোনা’, দাবি বিজেপি নেতার]

তবে যখন দীর্ঘ প্রতিক্ষার পর অযোধ্যায় রাম মন্দিরের নির্মাণ কাজ শুরু হয়ে গিয়েছে তখন শংকরাচার্যের মন্তব্যে অনেকেই স্তম্ভিত। এই প্রসঙ্গে তাঁর বক্তব্য, ‘আমরা রামভক্ত। তাই রাম মন্দির নির্মাণ আমাদের কাছে খুশির খবর। কিন্তু এই মন্দির নির্মাণ নিয়ে কোনও রাজনীতি হওয়া উচিত নয়। আর এই মন্দিরের নির্মাণ হচ্ছে সাধারণ মানুষের টাকায়। তাঁদের মতামতও গুরুত্ব দিয়ে বিচার করা উচিত ছিল। আদৌ এটা সঠিক সময় কি না।’ উল্লেখ্য, অনুষ্ঠান প্রসঙ্গে শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্রের কোষাধ্যক্ষ স্বামী গোবিন্দ দেব গিরি জানান, “ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার আগে রামলালা ও হনুমান মন্দিরে পুজো করবেন তিনি। গোটা অনুষ্ঠানে সামাজিক দূরত্বের কথা মাথায় রেখেই ২০০ জনকে আমন্ত্রণ জানানো হচ্ছে।” প্রসঙ্গত, ৪০ কেজির রুপোর পাত দিয়ে মন্দিরের ভিত তৈরি হবে বলে আগেই জানানো হয়েছিল। করোনা আবহে এই অনুষ্ঠান নিয়ে অবশ্য আগেই কটাক্ষ করেছে বিরোধীরা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement