১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বাবরি ধ্বংস মামলায় রায়দানকারী বিচারককে নিরাপত্তা দিতে নারাজ সুপ্রিম কোর্ট

Published by: Monishankar Choudhury |    Posted: November 2, 2020 12:26 pm|    Updated: November 2, 2020 3:38 pm

SC Refuses Security To Ex-Judge Who Delivered Babri Verdict | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাবরি মসজিদ (Babri Mosque) ধ্বংস মামলায় রায়দানকারী বিচারককে নিরাপত্তা দিতে নারাজ সুপ্রিম কোর্ট (Supreme Court)। এই মর্মে বিচারক এস কে জাদবের নিরাপত্তার আরজি খারিজ করে দেয় শীর্ষ আদালত।

[আরও পড়ুন: ‌উত্যক্ত ও হেনস্তার অভিযোগ, প্রকাশ্য রাস্তায় কংগ্রেস জেলা সভাপতিকে মারধর দুই মহিলার]

বুধবার সকালে বিশেষ বিচারক জাদবের আরজির শুনানিতে শীর্ষ আদালত সাফ জানিয়েছে, সেপ্টেম্বরের ৩০  তারিখ আবেদনকারীর দেওয়া পত্রে উল্লেখিত বিষয়টি নিয়ে বিবেচনা করার পর আদালত মনে করে না যে আবেদনকারীর নিরাপত্তা আরও বাড়ানোর কোনও প্রয়োজন আছে। উল্লেখ্য, নিজের কর্মজীবনের শেষদিন বাবরি মসজিদ ধ্বংস মামলায় রায়দান করেন স্পেশ্যাল কোর্টের বিচারক এস কে জাদব।

উল্লেখ্য, প্রায় ২৮ বছর পর সেপ্টেম্বরের ৩০ তারিখ বাবরি ধ্বংস মামলায় রায়দান করে লখনউের বিশেষ সিবিআই আদালত। প্রাক্তন উপপ্রধানমন্ত্রী তথা বিজেপি নেতা লালকৃষ্ণ আডবানী, মুরলী মনোহর যোশী, উমা ভারতী, কল্যান সিং-সহ ৩২ জন অভিযুক্তকে বেকসুর খালাস করে দিয়ে জানায়, ওই ঘটনা পূর্বপরিকল্পিত ছিল না।

প্রসঙ্গত, উল্লেখ্য, ২০১৭ সালে বাবরি মসজিদ ধ্বংসের মামলার শুনানি ২ বছরের মধ্যে শেষ করে রায় দিতে হবে বলে নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট (Supreme Court)। প্রতিদিন শুনানিও শুরু করতে নির্দেশ দেয়। এরপর CBI আদালতকে আগস্ট মাসেই এই মামলার রায় দিতে নির্দেশ দিয় সুপ্রিম কোর্ট। কিন্তু সেইসময় আরও এক মাস সময় চেয়েছিলেন সিবিআই আদালতের বিচারক। এরপর চলতি মাসের শুরুতে ৩২ জন অভিযুক্তের জবাববন্দি রেকর্ড করা হয়। অবশেষে সেই মামলার রায়দান হয়।

[আরও পড়ুন: ইসলামিক কালচারাল সেন্টারের সাইনবোর্ড বিকৃত দিল্লিতে, হিন্দু সেনার বিরুদ্ধে দায়ের মামলা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে