BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আরও বিপাকে বিজয় মালিয়া, লিকার ব্যরনের ‘ভিত্তিহীন’ আরজি খারিজ সুপ্রিম কোর্টে

Published by: Paramita Paul |    Posted: August 31, 2020 1:27 pm|    Updated: August 31, 2020 1:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও বিপাকে পলাতক লিকার ব্যরন বিজয় মালিয়া (Vijaya Maliya)। এবার তাঁর আরজি খারিজ করল সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের ২০১৭ সালের একটি রায় পুনর্বিবেচনার আরজি জানিয়েছিলেন তিনি। 

১৭টি ব্যাংকের কনসর্টিয়াম ২০১৭ সালে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল। তাঁদের অভিযোগ ছিল, আদালতের নির্দেশ না মেনে লন্ডনের দিয়াগো সংস্থা থেকে প্রাপ্ত ৪০ মিলিয়ন মার্কিন ডলার, ভারতীয় অর্থে প্রায় ২৯৯ কোটি টাকা ছেলেমেয়েদের অ্যাকাউন্টে পাঠিয়েছেন লিকার ব্যরন।  এই লেনদেন সম্পর্কে আদালতকে কিছুই জানাননি ব্যবসায়ী। এরপরই সেই মামলায় রায়দান করে সুপ্রিম কোর্ট জানিয়েছিল মালিয়া আদালত অবমাননা (Contempt of Court) করেছেন। ২০১৭ সালের ৯ মে আদালতের দেওয়া এই রায় পুনর্বিবেচনার আর্জি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন মালিয়া। দুপক্ষের বক্তব্য শোনার পর এদিন বিচারপতি ইউ ইউ ললিত ও প্রশান্ত ভূষণ বলেন, “এই আরজি ভিত্তিহীন।” এরপরই মালিয়ার আরজি খারিজ করে দেন বিচারপতি। 

[আরও পড়ুন : আদালত অবমাননার মামলায় প্রশান্ত ভূষণকে ১ টাকা জরিমানা করল সুপ্রিম কোর্ট]

প্রসঙ্গত, গত জুনে যখন মামলাটির শুনানি হয়েছিল, তখন অযথা দেরির জন্য রেজিস্ট্রি আধিকারিকদের ব্যাখ্যা চেয়েছিল সুপ্রিম কোর্ট। কয়েকটি গুরুত্বপূর্ণ নথি না পাওয়ায় ৬ অগস্ট ফের স্থগিত হয়ে যায় শুনানি। অবশেষে বৃহস্পতিবার শুনানি হয় এবং রায়দান স্থগিত রাখে ডিভিশন বেঞ্চ। এরপর সোমবার লিকার ব্যবরনের আরজি খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement