১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

স্কুল-হাসপাতাল দখল গরুদের! আশ্রয়ের ব্যবস্থায় তৎপর প্রশাসন

Published by: Utsab Roy Chowdhury |    Posted: December 27, 2018 9:01 pm|    Updated: December 27, 2018 9:01 pm

Schools and Hospitals turn Cow Shelters

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চাষিদের জমিতে হানা দেয় ছাড়া গরু। নষ্ট করে ফসল। সরকারি দপ্তর স্কুল বা হাসপাতালে গরু ছেড়ে দিল ক্ষুব্ধ কৃষকরা। উত্তরপ্রদেশের আলিগড় জেলার ঘটনা। অসমর্থিত সূত্রের খবর, এই ঘটনা প্রকাশ্যে আসার পরই মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জেলার অফিসারদের নির্দেশ দিয়েছেন, গরুদের সঠিক আশ্রয়ের ব্যবস্থা করে সরকারি দপ্তর যত তাড়াতাড়ি সম্ভব ফাঁকা করতে হবে। এতেই ফাঁপড়ে পড়েছে জেলা প্রশাসন।

[উত্ত্যক্ত করার জন্য সবক শেখাতে যুবকের পুরুষাঙ্গ কাটল মহিলা]

গরুদের হানায় কৃষকদের ফসল নষ্ট হচ্ছে। গত ৪৮ ঘণ্টায় ইগলাস ও খয়ার তহশীলের গ্রামে সরকারি দপ্তরে গরু ছেড়ে দিয়েছে তারা। এরপরই নড়েচড়ে উঠেছে প্রশাসন। জেলা প্রশাসনের কাছে নির্দেশ এসেছে, গরুদের আশ্রয়ের ব্যবস্থা করতে হবে সরকারি অফিসারদের। আলিগড়ের জেলাশাসক চন্দ্রভূষণ সিং ও সিনিয়র পুলিশ সুপার অজয় কুমার সিং ও জেলার প্রশাসনিক কর্তারা এলাকার কৃষকদের সঙ্গে তড়িঘড়ি একটি বৈঠক করেছেন। পরিস্থিতি যাতে হাতের বাইরে না বেরিয়ে যায়, তার ব্যবস্থা করতে তৎপর প্রশাসন।

[সাংবাদিককে প্রকাশ্যে মেরে মাথা ফাটিয়ে দেওয়ার হুমকি, বিতর্কে অসমের নেতা]

জেলাশাসক চন্দ্রভূষণ সিং বলেন, “আজ কৃষকদের সঙ্গে আমাদের একটা বৈঠক হয়েছে। সরকারি ভবনে জোর করে গরু ঢুকিয়ে আইন নিজের হাতে তুলে নিয়েছে অনেকে। যদি গরুর মতো অবলা প্রাণীর সঙ্গে কেউ দুর্ব্যবহার করে, বা সরকারি দপ্তরে অনধিকার প্রবেশ করলে তাকে কড়া শাস্তি দেওয়া হবে।” প্রত্যেক গ্রামে যুদ্ধকালীন তৎপরতায় গরুদের স্থায়ী আশ্রয়ের জায়গা করা হচ্ছে। কয়েকসপ্তাহ আগে গোরক্ষকরা আলিগড়-টাপ্পল হাইওয়েতে সরকারি গাড়িতে পাথর ছোঁড়ে। গণ্ডগোল বাঁধে এলাকায়। বুলন্দশহরে পুলিশ অফিসারের মত্যু নিয়ে গোটা দেশ জুড়ে নিন্দা হয়। ফের গরু নিয়ে উত্তাল যোগীর রাজ্য। প্রশাসন পুরো ঘটনা নিয়ন্ত্রণে রাখতে চাইছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে