BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কাশ্মীরে বানচাল নাশকতার ছক, রাস্তার পাশে উদ্ধার শক্তিশালী বিস্ফোরক

Published by: Monishankar Choudhury |    Posted: June 13, 2020 5:22 pm|    Updated: June 13, 2020 7:33 pm

An Images

মাসুদ আহমেদ, শ্রীনগর: পরিকল্পনাটা জব্বর ফেঁদেছিল জঙ্গিরা। ফের পুলওয়ামার কায়দায় ভারতীয় ফৌজকে রক্তাক্ত করার মতলব ছিল জেহাদিদের। তবে নিরাপত্তারক্ষীদের তৎপরতায় ভেস্তে গিয়েছে সেই পরিকল্পনা। শনিবার শ্রীনগর-বান্দিপোরা সড়কের কাছে একটি শক্তিশালী বিস্ফোরক উদ্ধার করেন জওয়ানরা।

[আরও পড়ুন: ছ’মাসে কাশ্মীরে খতম ৯৩ জেহাদি, জঙ্গি নিধনে বিরাট সাফল্য যৌথবাহিনীর]

সেনা সূত্রে খবর, বান্দিপোরা জেলায় ইরিন নদীর উপর একটি সেতুর পাশে একটি শক্তিশালী IED (বিস্ফোরক) উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া বিস্ফোরকটিতে টাইমার থাকায় সেটিকে টাইম বোমা বলেই মনে করছে বম্ব এক্সপার্টরা। উল্লেখ্য, শ্রীনগর-বান্দিপোরা সড়কের উপর এই সেতুটি সেনাবাহিনী ব্যবহার করে। প্রায় সময়ই সেখান দিয়ে সেনার কনভয় যায়। ফলে সেতুটিকে টার্গেট করেছিল জঙ্গিরা বলেই মনে করছেন তদন্তকারীরা। এদিকে, উদ্ধার হওয়ায় IED-টিতে বিস্ফোরণ ঘটিয়ে সেটিকে নষ্ট করে দেওয়া হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সেনার চিনার কোর।  বিশ্লেষকদের মতে, ভারতীয় ফৌজের লাগাতার অভিযানে কোণঠাসা হিজবুল, লস্করের মতো জঙ্গি সংগঠনগুলি। কয়েকদিন আগেই সেনার গুলিতে নিকেশ হয়েছে হিজবুলের প্রধান নেতা রিয়াজ নাইকো। এহেন পরিস্থিতিতে সেনাবাহিনীর উপর হামলা চালিয়ে নিজেদের উপস্থিতি জানান দিতে মরিয়া পাক সেনা ও আইএসআইয়ের মদতপুষ্ট সন্ত্রাসবাদী সংগঠনগুলি।

সম্প্রতি একটি রিপোর্টে গোয়েন্দা সংস্থাগুলি সাফ জানিয়েছে, ফগানিস্তান থেকে আমেরিকা সেনা প্রত্যাহার শুরু করতেই তালিবান জঙ্গিদের ভারতের বিরুদ্ধে লেলিয়ে দিয়েছে পাকিস্তান। যে কোনও মুহূর্তে জম্মু ও কাশ্মীরে অনুপ্রবেশ করতে প্রস্তুত তালিবান (Taliban) জঙ্গিরা। নৌসেরা সেক্টরে সীমান্তের ওপারে ওঁত পেতে রয়েছে জেহাদিরা। আফগানিস্তানের নানগরহার প্রদেশে ২০ জন তালিবান জঙ্গিকে প্রশিক্ষণ দিচ্ছে পাক সেনার Special Service Group (SSG। প্রশিক্ষণ শেষ হলে তাদের নাশকতা ঘটাতে কাশ্মীরে পাঠানো হবে। ওই জঙ্গিদের উদ্দেশ্য হবে পুলওয়ামার মতো ভারতীয় সেনাবাহিনীকে নিশানা করে আত্মঘাতী হামলা চালানো।

দেখুন ভিডিও: 

 

 

[আরও পড়ুন: নিরাপত্তারক্ষীদের খবর দেওয়ার ফল! কাশ্মীরে কংগ্রেস নেতাকে খুন করল জঙ্গিরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement