৩ ফাল্গুন  ১৪২৬  রবিবার ১৬ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo দিল্লি ২০২০ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩ ফাল্গুন  ১৪২৬  রবিবার ১৬ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাধারণতন্ত্র দিবসে বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা। পুলওয়ামা বিস্ফোরণের সঙ্গে জড়িত তিন জইশ জঙ্গি খতম। ওই জঙ্গিরা ২৬ জানুয়ারি দেশে বড়সড় নাশকতার ছক কষেছিল। তবে তাদের খতম করতে পারায় স্বস্তিতে সেনা আধিকারিকরা।

ত্রালে বেশ কয়েকজন জঙ্গি গা ঢাকা দিয়ে বসে রয়েছে বলেই শনিবার খবর পায় ভারতীয় সেনা। গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে শুরু হয় তল্লাশি। যে এলাকায় গা ঢাকা দিয়েছিল ওই জঙ্গিরা, সেই জায়গাটি ঘিরে ফেলা হয়। শুরু হয় গুলির লড়াই। তাতেই একে একে তিনজন জঙ্গি খতম করা হয়। তিনজন সেনাও অল্পবিস্তর জখম হয়েছেন। তাঁদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা চলছে। খতম হওয়া জঙ্গিদের তালিকায় থাকা কারি ইয়াসির কাশ্মীরে জইশ-ই-মহম্মদের প্রধান ছিল। গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামার নাশকতা এবং লেথপোরা বিস্ফোরণ কাণ্ডে বড়সড় ভূমিকা ছিল ইয়াসিরের। পাশাপাশি জঙ্গি সংগঠনের সদস্য সংখ্যা বাড়ানোর কাজও করত খতম হওয়া জঙ্গি ইয়াসির।

খতম হওয়া আরেক জঙ্গি বুরহান। খতম হওয়া আরেক জঙ্গিও জইশ গোষ্ঠীর বলেই দাবি আধিকারিকদের। তবে তারা জঙ্গি সংগঠনে কী কাজ করত, তা এখনও জানা যায়নি। নিহতদের কাছ থেকে প্রচুর পরিমাণ অত্যাধুনিক অস্ত্রশস্ত্র বাজেয়াপ্ত করা হয়েছে। ওই তিন জইশ জঙ্গি সাধারণতন্ত্র দিবসে দেশে বড়সড় নাশকতার ছক কষেছিল। যা বানচাল হওয়ায় কিছুটা স্বস্তিতে আধিকারিকরা।

[আরও পড়ুন: সাধারণতন্ত্র দিবসের সকালে পরপর বিস্ফোরণ, অসমজুড়ে আতঙ্ক]

আধিকারিকদের দাবি, কাশ্মীরে এখনও পর্যন্ত ১২৫ জন জঙ্গি বিভিন্ন নাশকতামূলক কার্যকলাপের চেষ্টা করছে। যারা বেশিরভাগই স্থানীয় এলাকায় ছদ্মবেশে বসবাস করছে। তাদের খোঁজে বাড়ানো হয়েছে নিরাপত্তা। প্রতি মুহূর্তে বিভিন্ন এলাকায় তল্লাশি অভিযানও জারি রয়েছে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং