BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার মারে শেয়ার বাজারে রক্তক্ষরণ, ২ হাজার পয়েন্ট নামল সেনসেক্স  

Published by: Monishankar Choudhury |    Posted: March 16, 2020 10:01 am|    Updated: March 16, 2020 10:01 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তাহের শুরুতেই ফের ধস নামল শেয়ার বাজারে।করোনা ভাইরাসের মারে সোমবার বাজার খুলতেই দালাল স্ট্রিটে শুরু হয় হাহাকার। মারণ রোগের আতঙ্কে বিনোযোগকারীদের মধ্যে হতাশা ও শেয়ার বিক্রির হিড়িকে নিম্নমুখী সেনসেক্স ও নিফটি।

[আরও পড়ুন: ‘মৃত্যুভয় কাটিয়ে ফিরলাম’, সুস্থ হয়ে অভিজ্ঞতা শোনালেন দিল্লির প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি]

শুক্রবার কিছুটা আশা জাগালেও, সোমবার অর্থাৎ আজ বাজার খুলতেই ২ হাজার পয়েন্ট বা ৫.৯৪ শতাংশ পড়ে সেনসেক্স দাঁড়িয়েছে ৩২ হাজার ১৯২-এ। একইভাবে প্রায় ৫০০ পয়েন্ট নেমে নিফটি দাঁড়িয়েছে ৯ হাজার ৪০০-এ। গত শুক্রবার ভারতীয় স্টেট ব্যাংকের শেয়ারের দর ১৩ শতাংশ  বাড়লেও এদিন তা ফের ৬ শতাংশ নেমে যায়। তবে লোকসানে চলা ইয়েস ব্যাংকের শেয়ারের মূল্য এদিন প্রায় ৩০ শতাংশ বেড়েছে। ফলে ঐ সংস্থাটিতে কিছুটা আস্থা ফায়ার পেয়েছেন গ্রাহকরা। তবে, এদিন ব্যাংকিং সেক্টরের শেয়ারগুলি লালের কোঠায় থাকায় দালাল স্ট্রিটে কালো ছায়া নেমেছে। 

উল্লেখ্য, দেশে ক্রমেই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এপর্যন্ত এই রোগে আক্রান্ত হয়েছেন ১১৩ জন। প্রাণ হারিয়েছেন দু’জন। এই তালিকায় সবচেয়ে এগিয়ে মহারাষ্ট্র। দেশজুড়ে মোট আক্রান্তের সংখ্যা যেখানে ১১০। উত্তরাখণ্ডে এক জনের দেহে ভাইরাস মিলেছে। শুধুমাত্র ৩২ জন করোনারোগী রয়েছেন মহারাষ্ট্রেই। তার পরই মহারাষ্ট্র জুড়ে জরুরি অবস্থা জারি হয়েছে। ১০৯ জনের মধ্যে ১৭ জন বিদেশিও রয়েছেন।  কেরল রয়েছে মহারাষ্ট্রের পরে। সে রাজ্যে সংখ্যাটা ২২। উত্তরপ্রদেশে ১১। হরিয়ানায় আক্রান্ত ১৪। তঁাদের সকলেই বিদেশি। দিল্লিতে আপাতত আক্রান্ত হয়েছেন সাত জন। শনিবার রাতেই বেশ কয়েকটি রাজ্যেই স্কুল-কলেজ-সিনেমা হল-সুপার মার্কেট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন। মুম্বইয়ে জারি হয়েছে ১৪৪ ধারা। নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত দেশে দু’জন প্রাণ হারিয়েছেন। উদ্বেগ বেড়েছে কেন্দ্রীয় সরকারের।

কেন্দ্রের তরফে জানানো হয়েছে করোনার মোকাবিলায় ১৫ এপ্রিল পর্যন্ত সমস্ত ভিসা বাতিল। তবে রাষ্ট্রসংঘ ও অন্যান্য কূটনৈতিক ভিসা এর বাইরে রাখা হয়েছে। করোনা আতঙ্কে আপাতত শুটিং বন্ধ হল টিনসেল টাউনে। আগামী ১৯ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে শুটিং, এমনটাই খবর মিলেছে। এই সিদ্ধান্ত নিয়েছে মুম্বইয়ের কলাকুশলীদের একাধিক সংগঠন। সিরিয়াল-সিনেমা-ওয়েব সিরিজ, সব কিছুরই শুটিং বন্ধ থাকবে ৩১ মার্চ পর্যন্ত। আগেই শাহিদ কাপুরের ‘জার্সি’ এবং রণবীর-আলিয়া-অমিতাভর ‘ব্রহ্মাস্ত্র’ ছবির শুটিং বন্ধ হয়। এবার বাকি সমস্ত সিনেমা, সিরিয়াল এবং ওয়েব সিরিজের কাজও বন্ধ হতে চলেছে বলে জানা গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় এমনিতেই অভিনেতাদের মাস্ক পরা ছবি ছড়িয়েছে। সকলেই যে সুরক্ষার খাতিরে যথেষ্ট ব্যবস্থা নিয়েছেন সেকথা স্পষ্ট। করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে অবশ্য ১০ জন সুস্থও হয়েছেন। তাঁদের মধ্যে পাঁচজন উত্তরপ্রদেশ, তিনজন কেরলের, একজন দিল্লি ও একজন রাজস্থানের বাসিন্দা রয়েছেন।

[আরও পড়ুন: করোনা LIVE UPDATE: মুম্বই হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড থেকে পলাতক ১১ রোগী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement