BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কাশ্মীরে নিয়ন্ত্রণরেখার কাছে বিস্ফোরণ, শহিদ সেনা জওয়ান

Published by: Monishankar Choudhury |    Posted: July 24, 2021 9:18 am|    Updated: July 24, 2021 9:18 am

Sepoy Krishna Vaidya lost his life during operations in Kashmir | Sangbad Pratidin

মাসুদ আহমেদ, শ্রীনগর: দেশের নিরাপত্তা নিশ্চিত করতে গিয়ে ফের জম্মু ও কাশ্মীরে শহিদ সেনা জওয়ান। পুঞ্চ জেলায় নিয়ন্ত্রণরেখার কাছে বিস্ফোরণে নিহত হয়েছেন ভারতীয় সেনার এক সৈনিক। আহত আরও এক জওয়ান।

[আরও পড়ুন: Maharashtra: প্রবল বৃষ্টি আর ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ১২৯, নিখোঁজ বহু]

সেনা সূত্রে খবর, শনিবার পুঞ্চে নিয়ন্ত্রণরেখা সংলগ্ন কৃষ্ণা ঘাঁটি সেক্টরে এক অভিযানের সময় বিস্ফোরণ ঘটে। ফলে মৃত্যু হয় কৃষ্ণ বৈদ্য নামের এক জওয়ানের। গুরুতর আহত হয়েছেন আরও এক সৈনিক। তাঁকে দ্রুত হাসপাতালে পাঠানো হয়েছে। হেলিকপ্টারে শহিদ জওয়ানের দেহ মেন্ধারের হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নতদন্তের পর তা পরিবারের হাতে তুলে দেওয়া হবে। সূত্রের খবর, কৃষ্ণা ঘাঁটিতে সক্রিয় রয়েছে পাকিস্তানের ব্যাট বা ‘বর্ডার অ্যাকশন টিম’। পাক কমান্ডো ও জঙ্গিদের নিয়ে তৈরি হয় এই টিম। কাশ্মীরে জঙ্গি অনুপ্রবেশ ঘটাতে প্রায়ই ‘ব্যাট’ জওয়ানদের হামলার নির্দেশ দেয় পাকিস্তান। ২০১৯ সালে কেরান সেক্টরে ভারতীয় জওয়ানদের সঙ্গে লড়াইয়ে নিহত হয় ৭ ব্যাট সদস্য। বিদেশেই পড়ে থাকে তাদের নিথর দেহ। শত্রুপক্ষের হলেও নিহত পাক জওয়ানদের যথাযত মর্যাদা দিয়ে দেহগুলি ফেরত দেওয়ার চেষ্টা করেছিল ভারত। তবে নিহতরা তাদের দেশের সেনা নয় বলে সাফ জানিয়ে দেয় পাক সেনাবাহিনী।

উল্লেখ্য, কাশ্মীরে ৩৭০ ধারা রদ হওয়ার পর থেকেই সেখানে সন্ত্রাস ছড়ানোর মরিয়া চেষ্টা করছে পাকিস্তান। ভারতীয় সেনার ভয়ে সরাসরি সংঘাতে না গিয়ে জঙ্গিদের মদতে ছায়াযুদ্ধ চালাচ্ছে পড়শি দেশ পাকিস্তান (Pakistan)। এহেন পরিস্থিতিতে ভারতও সন্ত্রাস দমনে সেনা অভিযান বাড়িয়ে দিয়েছে। গত জুন মাসেই কাশ্মীরে লস্করের আরও এক কমান্ডার নাদিম আবরার-সহ দুই জঙ্গিকে নিকেশ করে সেনাবাহিনী। কাশ্মীর উপত্যকায় নিরাপত্তা বাহিনীর উপর হামলা ও হত্যার একাধিক ঘটনায় জড়িত ছিল সে। তার আগে গত মে মাসে কেন্দ্রশাসিত প্রদেশটির অনন্তনাগ জেলার কোকেরনাগ এলাকায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষ হয় সন্ত্রাসবাদীদের। ওই সংঘর্ষে তিন জঙ্গি নিহত হয়। সব মিলিয়ে কাশ্মীর উপত্যকায় লস্করের কোমর ভেঙে সন্ত্রাসের শিকড় উপড়ে ফেলতে বদ্ধপরিকর ভারতীয় সেনাবাহিনী।

[আরও পড়ুন: ভারতে আসছেন মার্কিন বিদেশ সচিব, মোদি-ব্লিঙ্কেন বৈঠকে উঠবে Afghanistan ইস্যু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×