BREAKING NEWS

১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রসাদ নিতে হুড়োহুড়ি, পদপিষ্ট হয়ে জখম অন্তত ১৭ জন পুণ্যার্থী

Published by: Sayani Sen |    Posted: May 16, 2022 12:16 pm|    Updated: May 16, 2022 1:09 pm

Seventeen devotees injured after a stampede broke out during the distribution of coconuts in Madhya Pradesh । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রসাদ নিতে গিয়ে হুড়োহুড়ি। পদপিষ্ট হয়ে জখম অন্তত ১৭ জন পুণ্যার্থী। রবিবার এই ঘটনাকে কেন্দ্র করে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) সাগরে রীতিমতো শোরগোল পড়ে যায়। তবে আপাতত সুস্থ রয়েছেন সকলেই। 

রবিবার মধ্যপ্রদেশের সাগরে ‘রামকথা’র আয়োজন করা হয়। তাতে অংশ নেন বহু পুণ্যার্থী। সংখ্যাটি অন্তত ২৫ হাজার হবে। ‘রামকথা’ শেষের পর নারকেল প্রসাদ বিতরণ করা হয়। তা নেওয়ার জন্য হুড়োহুড়ি শুরু হয়ে যায়। পুণ্যার্থীদের মধ্যে ধাক্কাধাক্কি শুরু হয়। কেউ কেউ ধাক্কা সামলাতে না পেরে পড়েও যান। তার ফলে পদপিষ্ট হয়ে জখম হন অন্তত ১৭ জন পুণ্যার্থী। তাঁদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয় তাঁদের।

[আরও পড়ুন: ভরা রাস্তায় মহিলা আইনজীবীকে লাথি ও চড়, বাঁচাতে এলেন না পথচারীরা!]

স্থানীয় এক স্বেচ্ছাসেবী আকাশ রাজপুত বলেন, আয়োজনে কোনও ত্রুটি ছিল না। তবে প্রসাদ নেওয়ার সময় কয়েকজন পুণ্যার্থী আচমকাই গার্ডরেল ভেঙে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন। সেই সময় হঠাৎ ধাক্কাধাক্কি শুরু হয়ে যায়। কেউ কেউ পড়ে যান। তাঁরাই পদপিষ্ট হন। তবে সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় সমস্ত ব্যবস্থা নেওয়া হয়। জখমদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রত্যেককে প্রাথমিক চিকিৎসার পরই ছেড়ে দেওয়া হয়।


স্থানীয় সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেট শৈলেন্দ্র সিং বলেন, “এই দুর্ঘটনার কথা শুনেছি। প্রসাদের নারকেল বিতরণের সময় বিপত্তি ঘটেছে। রবিবার বিকেল চারটে পর্যন্ত ১৭ জন পদপিষ্ট হয়েছিলেন। প্রত্যেকের চিকিৎসার বন্দোবস্ত করা হয়েছে।”

[আরও পড়ুন: সংক্রমণ কমলেও দেশে করোনায় মৃত্যুর হার ফের ঊর্ধ্বমুখী, সংকটে উত্তর কোরিয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে