BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus Updates: সংক্রমণ কমলেও দেশে করোনায় মৃত্যুর হার ফের ঊর্ধ্বমুখী, সংকটে উত্তর কোরিয়া

Published by: Sucheta Sengupta |    Posted: May 16, 2022 9:30 am|    Updated: May 16, 2022 9:57 am

Coronavirus in India: 2202 new cases in last 24 hours, 27 death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে প্রথম বিশ্বের বহু দেশের তুলনায় ভারতের (India) পরিস্থিতি অনেক ভাল। নতুন বছরের গোড়া থেকে দেশের কোভিড (COVID-19)পরিসংখ্যানে তেমন অস্বস্তি নেই। মাঝে রাজধানী দিল্লির সংক্রমণ দ্রুত বৃদ্ধি পেলেও তাতে লাগাম পরানো সম্ভব হয়েছে। রোজই নিম্নমুখী করোনা সংক্রমণ। তবে সপ্তাহের প্রথম দিন দৈনিক মৃত্যু খানিকটা বাড়ল। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে কোভিডের বলি ২৭ জন, রবিবার যা ছিল ১৩। আর একদিনে দেশে নতুন করে মহামারীতে আক্রান্ত হয়েছেন ২২০২। রবিবার এই সংখ্যা ছিল ২৪০০-র বেশি।  কমেছে অ্যাকটিভ কেসও। সাম্প্রতিকতম বুলেটিন অনুযায়ী, অ্য়াকটিভ রোগীর সংখ্যা ১৭,৩১৭। মোট আক্রান্তের তুলনায় তা ০.০৪ শতাংশ। সাপ্তাহিক পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ০.৫৯ শতাংশে। 

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ২৫৫০। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা ৪,২৫,৮২,২৪৩।  শতকরা হারে যা ৯৮.৭৪ শতাংশ। করোনার বলি মোট ৫,২৪,২৪১ জন। মোট আক্রান্তের ১.২২ শতাংশ। 

[আরও পড়ুন: অফলাইন ক্লাস হলেও কল্যাণী, বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা হবে অনলাইনে, জারি বিজ্ঞপ্তি]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের তথ্য থেকে জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে ১৯১ কোটি ৩৭ লক্ষের বেশি ডোজ করোনার টিকা (Corona Vaccine) দেওয়া হয়েছে। বয়স্কদের বুস্টার ডোজ ও কমবয়সিদের ডোজ দেওয়ার কাজ চলছে। এছাড়া ১৮ ঊর্ধ্বদের প্রিকশন ডোজও মিলছে বাজারে। টিকাকরণই এই যুদ্ধের সবচেয়ে বড় হাতিয়ার বলে দাবি করছে কেন্দ্র। 

[আরও পড়ুন: জিমনাস্টিক করতে যাওয়াই কাল! গলায় ফাঁস লেগে মৃত্যু উলুবেড়িয়ার ষষ্ঠ শ্রেণির ছাত্রীর]

করোনা ভাইরাসের দাপটে নতুন করে সবচেয়ে বেশি সংকটে উত্তর কোরিয়া (North Korea)। মাত্র কয়েকদিনে এখানে ৮ লক্ষের বেশি পেরিয়ে গিয়েছে সংক্রমণ। সে দেশের শাসক কিম জং উন নিজে মাস্ক পরছেন। মেডিক্যাল সরঞ্জামের সরবরাহ অত্যন্ত ধীরগতিতে হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। দেশের সেনাবাহিনীকে তাঁর কড়া নির্দেশ, দ্রুত ওষুধপত্র সরবরাহ করতে হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে