BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার দোসর ভারী বৃষ্টি, জলমগ্ন গোটা মুম্বই, প্রকৃতির মারে বিপর্যস্ত জনজীবন

Published by: Subhajit Mandal |    Posted: August 4, 2020 8:51 am|    Updated: August 4, 2020 8:51 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একে তো গোটা দেশের মধ্যে করোনার প্রভাব সবচেয়ে বেশি মুম্বই (Mumbai) শহরে। তার উপরে দোসর হয়ে দেখা দিল ভারী বৃষ্টি। একসাথে জোড়া বিপর্যয়ের জেরে জেরবার মুম্বইবাসীর জীবনযাত্রা। পরিস্থিতি সামাল দিতে হিমশিম পরিস্থিতি বৃহন্মুম্বই পুরসভারও। গোটা শহরে জারি করা হয়েছে হাই অ্যালার্ট।

সোমবার সকাল থেকেই মুম্বই শহর তথা বৃহত্তর মুম্বইয়ের কয়েকটি জেলায় শুরু হয়েছে ভারী বৃষ্টিপাত। বৃহন্মুম্বই পুরসভা (Brihanmumbai Municipal Corporation) বলছে, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার ভোর তিনটে পর্যন্ত প্রায় ১৪০ মিলিমিটার বৃষ্টি হয়েছে মুম্বইয়ে। বেসরকারি সুত্র বলছে পরিস্থিতি আরও ভয়াবহ। শুধু শেষে দশ ঘণ্টাতেই বৃষ্টির পরিমাণ ২৩০ মিলিমিটার। যার জেরে প্রায় গোটা মুম্বই শহর জলমগ্ন। কোনও কোনও জায়গায় ৪-৫ ফুট উচ্চতা পর্যন্তও জল জমেছে। এমনিতে যারা মুম্বই শহর সম্পর্কে অবগত তাঁরা জানেন, বর্ষায় জল জমার ছবি বাণিজ্যনগরীতে নতুন কিছু নয়। কিন্তু এবার পরিস্থিতি আরও জটিল করেছে করোনা ভাইরাস (CoronaVirus)। এর জেরে সঠিকভাবে করা যাচ্ছে না উদ্ধারকাজও।

[আরও পড়ুন: করোনার কোপে ফেয়ারওয়েল পর্বও, নিঃশব্দে কাজ থেকে অবসর নিলেন রেলের ২৩০০ কর্মী]

গোটা শহর জলমগ্ন হওয়ায় স্বাভাবিকভাবেই শহরের জনজীবন বিপর্যস্ত। কার্যত বন্ধ পরিবহণ ব্যবস্থা। অন্তত ৮টি রুটে বন্ধ করে দেওয়া হয়েছে সরকারি বাস পরিষেবা। শহরের অধিকাংশ রাস্তায় অটো বা ক্যাব বেরনোর উপায় নেই। করোনা পরিস্থিতিতে যে বিশেষ লোকাল ট্রেন মুম্বই শহরে চলছিল, সেটাও অনেক রুটে বন্ধ। কয়েকটি রুটে ট্রেন চলছে ধীরগতিতে। কার্যত পুরোপুরি বন্ধ দোকানপাঠ। শহরের সমস্ত সরকারি-বেসরকারি অফিস মঙ্গলবার বন্ধ রাখতে অনুরোধ করেছে বিএমসি (BMC)। হাওয়া অফিস বলছে, আগামী দু’দিন আরও ভারী বৃষ্টিপাত হতে পারে। যেদিকে নজর রেখে শহরে জারি করা হয়েছে হাই অ্যালার্ট।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement