BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাম জন্মভূমিতে যৌনকর্মীদের ভিড়! ক্ষোভ উগরে দিল গেরুয়া শিবির

Published by: Sulaya Singha |    Posted: December 23, 2018 11:05 am|    Updated: December 23, 2018 11:05 am

Sex workers visit Ayodhya

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাম জন্মভূমিতে যৌনকর্মী! এমন তথ্য কানে পৌঁছতেই রীতিমতো রেগে লাল হয়ে উঠল গেরুয়া শিবির। প্রত্যাশিতভাবেই উত্তেজনা ছড়াল অযোধ্যায়।

মুম্বইয়ের যৌনকর্মীদের অযোধ্যায় আমন্ত্রণ জানিয়েছিলেন চারণ কবি মোরারি বাপু। তাঁর মুখ থেকে তুলসীদাসের ‘মানস গণিকা’ শুনতে শনিবার উত্তরপ্রদেশের রাম জন্মভূতিতে হাজির হয়েছিলেন প্রায় ২০০ জন যৌনকর্মী। আর এতেই ক্ষুব্ধ গেরুয়া শিবির। দান্ডিয়া মন্দিরের মোহন্ত ভরত ব্যাস বলেন, “রাম জন্মভূমিতে যৌনকর্মীদের উপস্থিতি সমাজের জন্য মোটেই ভাল বার্তা নয়। এই পবিত্র শহরে মানুষ আসেন তাঁদের পাপ মোচন করতে। প্রায়শ্চিত্ত করতে। সেখানে এই বিষয়টি কোনওভাবেই মেনে নেওয়া সম্ভব নয়। মোরারি বাপুর পদক্ষেপকে আমরা সমর্থন করি না।” উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে ইতিমধ্যেই মোরারি বাপুর বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন জ্যোতিষ শোধ সাস্থন সংগঠনের প্রধান প্রবীণ শর্মা । তাঁর বক্তব্য, যৌনকর্মীদের সাহায্য করতে হলে তাঁদের অর্থ দিলেই হয়। রাম কথা শোনানোর প্রয়োজন নেই। অযোধ্যাকেই অপবিত্র করছেন কবি।

[নাসিরুদ্দিনকে হাতিয়ার করে সংখ্যালঘু ইস্যুতে মোদি সরকারকে তোপ ইমরানের]

কট্টর হিন্দুপন্থীরা যতই ক্ষুব্ধ হোন না কেন, এমন অভিজ্ঞতায় আপ্লুত যৌনকর্মীরা। মোরারি বাপুর ডাকে সারা দিয়ে অযোধ্যা আসা এক যৌনকর্মী বললেন, “এই আমন্ত্রণ পেয়ে সত্যিই গর্বিত। এই প্রথমবার ধার্মিক কোনও অনুষ্ঠানে অংশ নিলাম।” আরেক মহিলার কথায়, “আমরাও ঈশ্বরের কাছে নিজেদের মেলে ধরতে চাই। আমরাও ঈশ্বর ও তাঁর চমৎকারে বিশ্বাস করি। এই অনুষ্ঠানে আসার পর নিজেকে আশীর্বাদধন্য মনে হচ্ছে।”

গেরুয়া শিবিরের চোখ রাঙানির বিরুদ্ধে দাঁড়িয়ে মোরারি বাপু বলেন, যৌনকর্মীদের জীবনকে কীভাবে উন্নততর করা সম্ভব, সেটাই তাঁর লক্ষ্য। সেই কারণে চলতি মাসের শুরুর দিকেই তাঁদের আমন্ত্রণ জানিয়েছিলেন তিনি। যৌনকর্মীরা তাঁর ডাকে সাড়া দেওয়ায় তিনি খুশি। তাঁদের মানস গণিকা শোনানোর পাশাপাশি প্রত্যেকের সঙ্গে আলাদা করে কথাও বলেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে