BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  সোমবার ১৫ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শাহিনবাগ আন্দোলন: খুলল জামিয়া-নয়ডা সংযোগকারী রাস্তার একাংশ

Published by: Paramita Paul |    Posted: February 22, 2020 7:15 pm|    Updated: February 22, 2020 7:15 pm

Shaheen Bagh protesters open road from Jamia to Noida, Faridabad

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবারের পর ফের শনিবার। এদিনও দিল্লির শাহিনবাগ লাগোয়া একটি রাস্তা খুলে দেওয়া হয়। প্রতিবাদীদের একটি অংশ নিজেরাই এসে রাস্তা খুলে দেন। তবে তা সাময়িক । পরে ফের আরেক গোষ্ঠী ওই রাস্তা বন্ধ করে দেয়। রাস্তা খোলার বিষয় পুলিশ কিছুই জানত না বলেই খবর। রাস্তা খুলে দেওয়ার বিষয় সকল আন্দোলনকারীরা সহমত কিনা তাও এখনও স্পষ্ট নয়। সংবাদ সংস্থা ANI-কে দক্ষিণ-পূর্ব দিল্লির ডিসিপি বলেন, “শনিবার শাহিনবাগ সংলগ্ন ওখলার ৯ নম্বর রোডটি খুলে দেন একদল আন্দোলনকারী। যদিও পরে আরেকদল এসে সেই রাস্তা বন্ধ করে দেন। পরে আরেকদল প্রতিবাদী ওই রাস্তার অল্প অংশ খুলে দেন। যদিও রাস্তা খুলে দেওয়ার বিষয় সকল প্রতিবাদীরা একমত কিনা তা এখনও স্পষ্ট নয়।”

[আরও পড়ুন : চাণক্যপুরীর ‘আট লাখি’ সুটে থাকবেন ট্রাম্প! হোটেলের অন্দরসজ্জায় থাকছে ‘ম্যাসকট’]

প্রসঙ্গত, খুলে দেওয়া রাস্তাটি জামিয়া থেকে নয়ডা ও হরিয়ানার ফরিদাবাদের মধ্যে সংযোগ রক্ষা করছে। এই রাস্তা খুলে দেওয়া হলে স্বস্তি পাবেন নিত্যযাত্রীরা। গত ৭০ দিন ধরে সিএএ প্রতিবাদীরা শাহিনবাগের রাস্তা আটকে আন্দোলন করছেন। ফলে সমস্যায় পড়েছেন দিল্লি-নয়ড়ার নিত্যযাত্রীরা। এদিন রাস্তার একটা অংশ খুলে দেওয়ার পর যান চলাচলের উপর দিল্লি পুলিশ নজর রাখছে। তবে তাঁদের সঙ্গে এ নিয়ে আন্দোলনকারীদের কোনও কথা হয়নি বলেই খবর।

[আরও পড়ুন : খেলার ছলে প্রতিবেশীর বাড়িতে, উত্তরপ্রদেশে গাছে বেঁধে ২ শিশুকে বেধড়ক মার]

ইতিপূর্বে বৃহস্পতিবারও দিল্লি-নয়ডার রাস্তা খুলে দেওয়া হয়েছিল। তবে তাও ৪০ মিনিটের জন্য। যানজট কাটানোর জন্যই এদিন দিল্লির ফরিদাবাদ ও নয়ডার সংযোগকারী এই রাস্তার ব্যারিকেড সরিয়ে দেওয়া হয় বলে খবর। পরে আন্দোলনকারীদের ‘চাপে’ ফের রাস্তা বব্ধ করে দেওয়া হয় বলে খবর। প্রসঙ্গত, গত দু’মাস ধরে নাগরিকত্ব আইনের বিরোধিতা করে দিল্লির শাহিনবাগ এলাকায় ধরনায় বসেছেন মহিলারা। দিনে দিনে আন্দোলনের বহর বেড়েছে। এদিকে দিল্লি ও নয়ডার সংযোগকারী এই রাস্তা বন্ধ থাকায় বেড়েছে যানজটও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে