BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চাণক্যপুরীর ‘আট লাখি’ সুটে থাকবেন ট্রাম্প! হোটেলের অন্দরসজ্জায় থাকছে ‘ম্যাসকট’

Published by: Sucheta Chakrabarty |    Posted: February 22, 2020 6:47 pm|    Updated: February 22, 2020 7:38 pm

India's special platter awaits US President Donald Trump

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রাম্পপ্রীতিতে কোনও ত্রুটি রাখতে চান না প্রধানমন্ত্রী। তাই তাঁর থাকার বন্দোবস্ত-সহ সমস্ত খুঁটিনাটিতে রয়েছে কড়া নজর। বাদ যাচ্ছে না দিল্লির হোটেল আইটিসি মৌর্যর অভ্যন্তরীণ সাজসজ্জাও।

রাজধানীতে আসা দিল্লির বিদেশি অতিথিদের একাধারে প্রথম পছন্দের হোটেল দিল্লির এই আইটিসি মৌর্য। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে আপ্যায়ণের দায়িত্বও তাই চাণক্যপুরীর এই বিলাসবহুল হোটেলের হাতেই। ট্রাম্পকে স্বাগত জানাতে শেষ মুহূর্তের প্রস্তুতিতে আইটিসি মৌর্য। মার্কিন প্রেসিডেন্টের আগমনে ভারতীয় ঐতিহ্য মেনে হোটেলের লবিতে আঁকা হবে আলপনা। শাড়ি পরে মার্কিন প্রেসিডেন্টকে স্বাগত জানাবেন মহিলারা। লবি সাজাতে ব্যবহার করা হবে হাতির মূর্তি বা ছবি, যা রিপাবলিকানদের ম্যাসকটও বটে।

হোটেলের ১৫ তলায় ট্রাম্পের জন্য তৈরি থাকছে সাড়ে চার হাজার বর্গ ফুটের “প্রেসিডেন্সিয়াল সুট”। এটা হোটেলের গ্র্যান্ড প্রেসিডেন্সিয়ার ফ্লোর। যার এক রাতের ভাড়াই আট লক্ষ টাকা। কী থাকছে এই সুটে – 

  •  দু’টি বেডরুম
  • নিজস্ব রিসেপশন
  • বিলাসবহুল লিভিং রুম
  • সিল্ক প্যানেলের দেওয়াল
  • কালো কাঠের মেঝে।

ট্রাম্প দম্পতির ছবির কোলাজ সাজানো থাকবে চাণক্য স্যুইটের দেওয়ালে।  এছাড়ও রয়েছে ১২ আসনের ডাইনিং রুম, অত্যাধুনিক স্পা ও জিম। রাজধানীর দূষণ মোকাবিলায় গোটা হোটেলেই রয়েছে বিশেষ ব্যবস্থা। কড়া নিরাপত্তায় মোড়া থাকবে হোটেল।  আলাদা প্রবেশ পথ, লিফট থাকবে ট্রাম্পের জন্য৷

[আরও পড়ুন:বাণিজ্য চুক্তি না হওয়ার জের! তাজমহল সফরে ট্রাম্পের ‘হমসফর’ হচ্ছেন না মোদি]

‘বুখারা’ রেস্তোরাঁর এক্সিকিউটিভ শেফ মার্কিন প্রেসিডেন্টর জন্য তৈরি করবেন বিশেষ মেনু। মেনুতে রয়েছে “ট্রাম্প প্ল্যাটার”। তাতে থাকবে ভারতীয় খাবার, মিষ্টি।  এছাড়া ট্রাম্পের প্রিয় পদ বেকন অ্যান্ড এগস। থাকবে ডায়েট কোক ও চেরি ভ্যনিলা আইসক্রিম। 

অনেকদিন আগে এই রেস্তরাঁয় বসেই একটি ছবি আঁকেন বিশিষ্ট চিত্রশিল্পী এম এফ হুসেন। অ্যাপ্রনে প্রিন্ট করা সেই ছবিই ট্রাম্পকে উপহার দেওয়া হবে। বুশ থেকে ওবামা – সকলেরই পছন্দের এই বুখারার খাবার।  ‘ওবামা প্ল্যাটার’, ‘ক্লিন্টন প্ল্যাটার’ এখানের বিখ্যাত। এবার যোগ হবে ‘ট্রাম্প প্ল্যাটার’। ২৫ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি ভবনে ট্রাম্পের জন্য বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই অনুষ্ঠানে হাজির থাকার আমন্ত্রণ পেলেন কংগ্রেস দলনেতা  অধীর রঞ্জন চৌধুরী।

[আরও পড়ুন:‘বহুমুখী প্রতিভার অধিকারী’, প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ সুপ্রিম কোর্টের বিচারপতি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে