Advertisement
Advertisement
Congress President Election

একসঙ্গে কাজ করব, কংগ্রেস সভাপতি হয়ে বললেন খাড়গে, গান্ধীদের উপর আস্থা থারুরেরও

বিদায়ী সভানেত্রী সোনিয়া গান্ধীকেও ধন্যবাদ জানিয়েছেন দু'জনেই।

Shashi Tharoor and Mallikarjun Kharge extends support to each other after Congress President Election | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:October 19, 2022 7:32 pm
  • Updated:October 19, 2022 7:32 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেস সভাপতি নির্বাচনের (Congress President Election) ফল ঘোষণার পরে একসঙ্গে মিলে কাজ করার কথা শোনা গেল দুই পদপ্রার্থীর মুখেই। বিপুল ভোটে জয় পেয়ে দ্বিতীয় দলিত ব্যক্তি হিসাবে কংগ্রেসের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন মল্লিকার্জুন খাড়গে (Mallikarjun Kharge)। কিন্তু গোটা প্রক্রিয়ার শেষে হাসিমুখে দুই প্রতিদ্বন্দ্বী জানিয়েদিলেন, ফ্যাসিবাদী শক্তির মোকাবিলা করতে একসঙ্গেই কাজ করবেন তাঁরা। হেরে গেলেও খাড়গেকে শুভেচ্ছা জানাতে ভোলেননি শশী থারুর (Shashi Tharoor)। সেই সঙ্গে জানিয়েছেন, গান্ধী পরিবারের সদস্যদের উপরে তাঁর বিশ্বাস আছে। 

জয়ের পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে খাড়গে বলেছেন, “ভারতে গণতন্ত্র আক্রান্ত হচ্ছে। এই সময়ে জাতীয় পর্যায়ে গণতান্ত্রিক নির্বাচন আয়োজন করেছে কংগ্রেস।” নির্বাচনে প্রতিপক্ষ থারুরের উদ্দেশ্যে তিনি বলেছেন, “দলকে এগিয়ে নিয়ে যেতে দু’জনকে একসঙ্গে মিলে কাজ করতে হবে। সেই বিষয়ে ইতিমধ্যেই আলোচনা করেছি আমরা। ভারতের গণতন্ত্রের উপরে আঘাত করছে ফ্যাসিবাদী শক্তিগুলি। তাকে থামাতে এখন আমাদের একসঙ্গে লড়াই করতে হবে।” 

Advertisement

[আরও পড়ুন:প্রথা ভেঙে নতুন সভাপতির বাড়ি গিয়ে শুভেচ্ছা সোনিয়ার, খাড়গের সাফল্য কামনা মোদির]

কংগ্রেস সভাপতি নির্বাচনের প্রথম থেকেই পক্ষপাতিত্বের অভিযোগ এনেছিলেন শশী থারুর। এমনকি ফলাফল ঘোষণার দিনও নির্বাচনে বেনিয়মের অভিযোগ এনেছিলেন তিনি। কিন্তু ফলাফল বেরনোর পরে খাড়গেকে শুভেচ্ছা জানিয়ে তিনি বলেছেন, “কংগ্রেসের সভাপতি হওয়া খুবই গর্বের। খাড়গেজিকে আমার অনেক শুভেচ্ছা জানাই।” টুইট করে থারুর আরও বলেছেন, “আমি সবসময় খাড়গেজিকে সমর্থন করব। আমাদের এই লড়াইয়ের ফলে আসলে সমৃদ্ধ হয়েছে কংগ্রেস। আমার দলের সভাপতি ও গান্ধী পরিবারের সদস্যদের প্রতি আস্থা রয়েছে। তাঁদের কথায় আমি বিশ্বাস করি।” 

Advertisement

তবে কংগ্রেসের প্রাক্তন সভানেত্রী সোনিয়া গান্ধীর (Sonia Gandhi) প্রশংসা করেছেন দু’জনেই। সাংবাদিকদের মুখোমুখি হয়ে খাড়গে বলেছেন, “সোনিয়াজীর নেতৃত্বে আমরা দু’বার কেন্দ্রে সরকার গঠন করতে পেরেছি। সেই জন্য দলের সকল কর্মীর তরফ থেকে তাঁকে ধন্যবাদ জানাই।” অন্যদিকে একটি বিবৃতি দিয়ে সোনিয়ার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেছেন থারুর। কঠিন সময়ে দলের হাল ধরে সঠিকভাবে কংগ্রেসকে এগিয়ে নিয়ে গিয়েছেন সোনিয়া, এই কথা বলে বিদায়ী সভানেত্রীকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। সেই সঙ্গে জানিয়েছেন, গান্ধি-নেহেরু পরিবারের সদস্যদের প্রতি সবসময়ই বিশেষ শ্রদ্ধা করেন কংগ্রেস কর্মী সমর্থকরা। প্রসঙ্গত, আগামী ২৬ অক্টোবর থেকে দায়িত্ব নেবেন মল্লিকার্জুন খাড়গে।

[আরও পড়ুন:গুরুগ্রামে উদ্ধার স্যুটকেসবন্দি নগ্ন যুবতীর দেহ, যৌনাঙ্গে ক্ষত, ধর্ষণ করে খুনের আশঙ্কা পুলিশের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ