২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

রাহুলের সঙ্গে পুলিশের আচরণ গণতন্ত্রের গণধর্ষণের সমান! সঞ্জয় রাউতের মন্তব্যে বিতর্ক

Published by: Subhajit Mandal |    Posted: October 2, 2020 2:12 pm|    Updated: October 2, 2020 2:12 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাহুল গান্ধীর (Rahul Gandhi) উপর ‘হামলা’ আসলে গণতন্ত্রের গণধর্ষণের সমান। হাথরাসের গণধর্ষণ এবং কংগ্রেস নেতাদের ‘পুলিশি হেনস্তা’র প্রতিবাদ করতে গিয়ে মাত্রা ছাড়ালেন শিব সেনা সাংসদ সঞ্জয় রাউত (Sanjay Raut)। কংগ্রেস নেতার গতকালের তথাকথিত হেনস্তাকে তিনি ‘গণতন্ত্রের গণধর্ষণ’ বলে বর্ণনা করে ফেললেন। তাঁর এই শব্দচয়ন নিয়ে ইতিমধ্যেই বিতর্ক শুরু হয়েছে।

উল্লেখ্য, গতকাল হাথরাসের নির্যাতিতার (Hathras Gang Rape) পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধীদের (Priyanka Gandhi) আটকে দেয় উত্তরপ্রদেশ পুলিশ। মহামারী আইন এবং ১৪৪ ধারার দোহাই দিয়ে বারবার তাঁদের ফিরে যেতে অনুরোধ করা হয়। তা সত্বেও রাহুলরা নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করার জন্য জোরাজুরি করলে পুলিশ এবং কংগ্রেস কর্মীদের মধ্যে ধ্বস্তাধ্বস্তি শুরু হয়। সেই ধ্বস্তাধ্বস্তির মধ্যেই মাটিতে পড়ে যান রাহুল। কংগ্রেসের অভিযোগ তাঁকে হেনস্তা করা হয়েছে, কলার ধরে ধাক্কা মেরে ফেলে দেওয়া হয়েছে। যা নিয়ে কাল থেকেই তোলপাড় জাতীয় রাজনীতি। বহু নেতা এই ইস্যুতে রাহুল গান্ধীর পাশে দাঁড়িয়েছেন। দেশজুড়ে রাস্তায় নেমে প্রতিবাদ করেছে কংগ্রেসও।

[আরও পড়ুন: হাথরাসের পথে তৃণমূলের প্রতিনিধিদলের পথ আটকাল পুলিশ! সাংসদদের হেনস্তার অভিযোগ]

এসবের মধ্যে রাহুলের সমর্থনে বলতে গিয়ে খানিকটা বিতর্কেই জড়িয়ে পড়লেন শিব সেনা নেতা সঞ্জয় রাউত। তিনি বললেন,” রাহুল গান্ধী একজন জাতীয় নেতা। দুই প্রাক্তন প্রধানমন্ত্রীর উত্তরসূরি। তাঁর সঙ্গে রাজনৈতিক মতানৈক্য থাকতেই পারে। তবে, উত্তরপ্রদেশ পুলিশ রাহুলের সঙ্গে যে আচরণ করেছে সেটা কোনওভাবেই গ্রহণযোগ্য নয়। ওঁর কলার ধরা হয়েছে, মাটিতে ফেলে দেওয়া হয়েছে। আমি তো বলব এটা গণতন্ত্রের গণধর্ষণ।” সঞ্জয়ের প্রশ্ন, ‘কেউ কি সরকারকে প্রশ্নও করতে পারবে না। মুম্বইয়ে এক অভিনেত্রীর বেআইনি অফিস কিছুটা ভেঙে দেওয়া হয়েছিল, তাতে গোটা দেশ একসঙ্গে চেঁচিয়ে উঠেছিল। অথচ মাত্র ১৯ বছরের একটি মেয়েকে ধর্ষণ করা হল, তাঁকে খুন করা হল। সেটা নিয়ে প্রশ্ন করা যাবে না?’

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement