BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

‘শিব সেনা কখনওই আমাদের শত্রু ছিল না’, হঠাৎই উলটো সুর দেবেন্দ্র ফড়নবিশের গলায়

Published by: Abhisek Rakshit |    Posted: July 5, 2021 10:00 am|    Updated: July 5, 2021 11:29 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রের (Maharashtra) রাজনীতিতে কি ফের নয়া সমীকরণ তৈরি হচ্ছে? কংগ্রেস-এনসিপির ‘হাত’ ছেড়ে ফের পুরনো সঙ্গী বিজেপির (BJP) সঙ্গে কি জোট বাঁধতে চলেছে শিব সেনা (Shiv Sena)? তেমনই ইঙ্গিত মিলল মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবিশের (Devendra Fadnavis) গলায়। রবিবার সাংবাদিকদের সামনে পরিষ্কার জানালেন, শিব সেনা কখনওই বিজেপির শত্রু ছিল না। এখানেই শেষ নয়, আগামিদিনে পরিস্থিতি সেরকম হলে ফের দুই দল যে জোট বাঁধবে সেকথা জানাতেও ভুললেন না।

শিবসেনার সঙ্গে বিজেপি কি ফের‌ জোট করতে চলেছে? সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরেই দেবেন্দ্র ফড়নবিশ বলেন, “আমরা (সেনা এবং বিজেপি) কখনওই একে অপরের শত্রু ছিলাম না। ওরা আমাদের বন্ধু ছিল। যার বিরুদ্ধে ওরা নির্বাচনে লড়েছিল তাদের সঙ্গেই হাত মিলিয়ে সরকার গড়েছে এবং আমাদের সঙ্গ ত্যাগ করেছে। রাজনীতিতে কোনও যদি এবং কিন্তুর জায়গা নেই। বিরাজমান পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হয়।”

[আরও পড়ুন: ‘সরকারি শাটলার’, বিজেপির জয়ে যোগীকে অভিনন্দন জানাতেই সাইনাকে কটাক্ষ বিরোধীদের]

এমন সময় দেবেন্দ্র ফড়নবিশ এই মন্তব্য করেছেন যখন শিবসেনার বর্তমান জোটসঙ্গী এনসিপি-র নেতাদের বিরুদ্ধে পদক্ষেপ নিচ্ছে কেন্দ্রীয় সংস্থাগুলি। শিবসেনা এবং এনসিপি-র অভিযোগ, মহারাষ্ট্রে তিন-দলীয় জোট সরকারকে অস্বস্তিতে ফেলতেই কেন্দ্রীয় সংস্থাগুলির অপব্যবহার করা হচ্ছে। এনসিপি প্রধান শরদ পাওয়ার স্পষ্ট জানিয়ে দিয়েছেন, জোট সরকার তার মেয়াদ সম্পূর্ণ করবেই। কংগ্রেসের তরফ থেকেও জানানো হয়েছে, আগামী পাঁচ বছর উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন জোটের সঙ্গে রয়েছে তারা। প্রসঙ্গত, গত মাসে সেনা বিধায়ক প্রতাপ সারনায়েক মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চিঠি লিখে আবেদন করেছিলেন, দলীয় নেতাদের কেন্দ্রীয় এজেন্সির হেনস্থার হাত থেকে বাঁচাতে বিজেপির সঙ্গে জোট করা উচিত দলের। এই পরিস্থিতিতে ফড়নবিশের এই মন্তব্য বেশ তাৎপর্যপূর্ণ, এমনটাই মত রাজনৈতিক মহলের।

[আরও পড়ুন: ‘গো-রক্ষার নামে যাঁরা অন্যকে আক্রমণ করেন, তাঁরা প্রকৃত হিন্দু নন’, মন্তব্য ভাগবতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement