BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

CDS Bipin Rawat: শুক্রবার দিল্লিতে শেষকৃত্য রাওয়াতের, শেষ শ্রদ্ধা জানাতে আসছেন শ্রীলঙ্কার সেনাপ্রধান

Published by: Kishore Ghosh |    Posted: December 9, 2021 9:01 pm|    Updated: December 9, 2021 9:18 pm

'Shradhanjali Ceremony' from today Bipin Rawat's last rites on tomorrow | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইতিমধ্যে বায়ুসেনার বিশেষ বিমানে দিল্লিতে (Delhi) পৌঁছে গিয়েছে সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত (Bipin Rawat) সহ ১৩ জনের নিথর দেহ। শুক্রবার পূর্ণ সামরিক মর্যাদায় রাজধানীতেই হবে শেষকৃত্য। শেষ শ্রদ্ধা জানাতে আসছেন শ্রীলঙ্কার সেনাপ্রধান। 

শেষকৃত্য আগামিকাল হলেও আজ রাত সাড়ে আটটা থেকেই শুরু হয়ে গিয়েছে সেনার ‘শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠান’। সূত্রের খবর, রাত ৯টা নাগাদ বিপিন রাওয়াতকে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi), প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh), কেন্দ্রীয় মন্ত্রী অজয় ভাট (Ajay Bhatt) ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল (Ajit Doval)। 

জানা গিয়েছে, আগামিকাল কামরাজ মার্গ থেকে বিপিন রাওয়াতের মরদেহ নিয়ে শোকযাত্রা করবে সেনা। যা শেষ হবে ব্রার স্কোয়ার শ্মশানে। পূর্ণ সামরিক মর্যাদায় সম্পন্ন হবে শেষকৃত্য। শুক্রবার সকাল ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত সাধারণ মানুষ শ্রদ্ধা নিবেদন করতে পারবেন রাওয়াতকে। ওই সময় করজ মার্গের বাড়িতে সেনা সর্বাধিনায়কের মরদেহ শায়িত থাকবে। অন্যদিকে বেলা সাড়ে ১২টা থেকে দেড়টা অবধি শ্রদ্ধা নিবেদনের সুযোগ পাবেন সেনাকর্মীরা।

[আরও পড়ুন: দুর্ঘটনা পিছু ছাড়ছে না! রাওয়াত-সহ ১৩ জনের দেহ নিয়ে যাওয়ার সময় বিপদের মুখে অ্যাম্বুল্যান্স]

সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের শেষকৃত্যে উপস্থিত থাকার কথা রয়েছে রাষ্ট্রপ্রধান, রাজনৈতিক ব্যক্তিত্ব, সেনা আধিকারিক-সহ বহু বিশিষ্টজনের। এছাড়াও বিপিন রাওয়াতের শেষকৃত্যে অংশগ্রহণ করতে শ্রীলঙ্কা থেকে আসছেন সেদেশের সেনাপ্রধান জেনারেল শভেন্দ্র সিলভা।

প্রসঙ্গত, আজ সেনা সর্বাধিনায়ক-সহ ১৩ জনের মরদেহ তামিলনাড়ুর ওয়েলিংটন ডিফেন্স কলেজ থেকে সুলুরে নিয়ে যাওয়ার সময় দুর্ঘটনার কবলে পড়ে একটি অ্যাম্বুল্যান্স। অ্যাম্বুল্যান্সটি রাস্তার পাশের একটি দেওয়ালে ধাক্কা পড়ে। অন্যদিকে পুলিশের একটি ভ্যান দুর্ঘটনাগ্রস্ত হয়। এই ঘটনায় ৭ জন পুলিশকর্মী আহত হন। পুলিশকর্মীদের চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দুর্ঘটনার পর অন্য অ্যাম্বুল্যান্সে সরিয়ে নেওয়া হয় দেহ।

[আরও পড়ুন: রাওয়াত পরবর্তী সেনা সর্বাধিনায়ক কে? একনজরে দেখে নিন কার পাল্লা ভারী]

উল্লেখ্য, দক্ষিণের পর্যটন কেন্দ্র উটি লাগোয়া পাহাড়ি উপত্যকা ওয়েলিংটনে অবস্থিত ভারতীয় সেনার একটি কলেজের অনুষ্ঠানে যোগ দিতেই দিল্লি থেকে সস্ত্রীক রওনা হয়েছিলেন প্রথম সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত। সকাল ন’টায় দিল্লি থেকে তামিলনাড়ুর বায়ুসেনা ঘাঁটি সুলুরের দিকে উড়ে যায় তাঁর বিশেষ বিমান। সেখান থেকে ১০ মিনিটের মধ্যেই বিপিন রাওয়াত-সহ ১৪ জনকে নিয়ে ওয়েলিংটন উপত্যকার দিকে রওনা হয় ভারতীয় বায়ুসেনার অত্যাধুনিক রুশ হেলিকপ্টার এমআই-সেভেনটিন ভি ফাইভ কপ্টার। কিছুক্ষণ ওড়ার পর ভেঙে পড়ে সেটি। উদ্ধারকারী দল ১৪ জন আহতকে সেনা হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলেও বিপিন রাওয়াত-সহ ১৩ জনের মৃত্যু হয়।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে