BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

অক্সিজেনের আকাল, মধ্যপ্রদেশের সরকারি হাসপাতালে মৃত্যু অন্তত ৬ করোনা রোগীর

Published by: Arupkanti Bera |    Posted: April 18, 2021 3:17 pm|    Updated: April 18, 2021 3:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Coronavirus) দ্বিতীয় ঢেউ কি ভয়ংকর প্রভাব ফেলছে, তা প্রতিদিনের পরিসংখ্যানের পাশাপাশি একাধিক ছোট বড় ঘটনা চোখে আঙুল দিয়ে দেখাচ্ছে। আজ রবিবার মধ্যপ্রদেশে (Madhya Pradesh) এক সরকারি হাসপাতালে পর্যাপ্ত অক্সিজেনের অভাবে অন্তত ৬ জন করোনা রোগীর মৃত্যুর খবর সামনে এল। তাঁরা সবাই আইসিইউ-তে ভরতি ছিলেন। মধ্যপ্রদেশের শহডোলে সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালে এই ঘটনা।

[আরও পড়ুন: প্লাস্টার কাটার অনুরোধ করেছিলাম, চিকিৎসকরা আরও ৭ দিন রাখতে বললেন: মমতা]

হাসপাতালের তরফেও অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যুর কথা স্বীকার করে নেওয়া হয়েছে। মেডিক্য়াল কলেজের ডিন মিলিন্দ শিরালকার বলেন, “৬২ জন করোনা আক্রান্ত রোগী ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ)-এ ভরতি ছিলেন। রোগীদের জন্য তরল অক্সিজেন সরবরাহের যে ব্যবস্থা, তাতে চাপ কমে যায়। তার ফলে অক্সিজেনের অভাবে ৬ জনের মৃত্যু হয়।” তবে বাকি রোগীরা নিরাপদে রয়েছেন বলে জানা গিয়েছে।

এই হাসপাতালে ১০ কিলোলিটার তরল অক্সিজেন মজুতের ব্যবস্থা রয়েছে। শনিবার সন্ধ্যা থেকেই হাসপাতালে অক্সিজেনের ভাঁড়ারে টান পড়তে থাকে। তার আগে থেকেই সরবরাহকারী সংস্থার সঙ্গে যোগযোগ করছিল হাসপাতাল। কিন্তু সময়ে অক্সিজেনের গাড়ি এসে না পৌঁছনোয় এই বিপত্তি বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: ভোটের মুখে কলকাতায় উদ্ধার তাজা বোমা, অভিযান চালিয়ে ২ জনকে গ্রেপ্তার করল পুলিশ]

এদিকে একসঙ্গে ৬ জন রোগীর এভাবে মৃত্যুর ঘটনা সামনে আসতেই রাজনৈতিক তরজাও শুরু হয়ে গিয়েছে। বিজেপি শাসিত মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানকে নাম না করে আক্রমণ করে কংগ্রেস। মধ্যপ্রদেশের কংগ্রেস সভাপতি কমল নাথ টুইট করে প্রশ্ন তোলেন, আর কতদিন এভাবে অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যু হবে? সেই সঙ্গে তিনি অভিযোগ করেন রাজ্যে পর্যাপ্ত রেমডেসিভির ইঞ্জেকশনও নেই। শহডোলের ঘটনা নিয়ে যদিও মধ্যপ্রদেশ সরকারের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement