BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

স্মৃতি ইরানি ও জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার উপরে আস্থা মোদির, দেওয়া হল বাড়তি মন্ত্রকের দায়িত্ব

Published by: Biswadip Dey |    Posted: July 7, 2022 3:20 pm|    Updated: July 7, 2022 5:04 pm

Smriti Irani, Jyotiraditya Scindia get additional charge। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও দায়িত্ব বাড়ল স্মৃতি ইরানি (Smriti Irani) ও জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার (Jyotiraditya Scindia)। বুধবারই মুখতার আব্বাস নকভি ও আরসিপি সিং, দুই কেন্দ্রীয় মন্ত্রী তাঁদের মন্ত্রীপদ থেকে পদত্যাগ করেছেন। এবার তাঁদের মন্ত্রকগুলির দায়িত্ব পেলেন স্মৃতি ও আদিত্যই। এই অতিরিক্ত দায়িত্ব থেকেই স্পষ্ট, দুই নেতা-নেত্রীর উপরে বেশি ভরসা করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি-সহ বিজেপির শীর্ষ নেতৃত্ব।

রাজ্যসভার মেয়াদ শেষ হওয়ার আগের দিনই ইস্তফা দেন মুখতার আব্বাস নকভি ও আরসিপি সিং। নকভি ছিলেন সংখ্যালঘু উন্নয়ন বিষয়ক মন্ত্রকের দায়িত্বে। আরএসপি সিং সামলাতেন ইস্পাত মন্ত্রক। এবার নকভির মন্ত্রকের দায়িত্ব পেলেন স্মৃতি। অন্যদিকে ইস্পাত মন্ত্রকের দায়িত্ব দেওয়া হল জ্যোতিরাদিত্যকে। প্রসঙ্গত, স্মৃতি ইরানি রয়েছেন মহিলা ও শিশুকল্যাণ মন্ত্রকের দায়িত্বে। জ্যোতিরাদিত্য অসামরিক বিমান পরিবহন মন্ত্রী। এবার বাড়তি দায়িত্ব পেলেন তাঁরা।

[আরও পড়ুন: ট্রেন সফরে আরও সুখকর ‘অনুভূতি’, রাজধানী-শতাব্দীতে জুড়ছে বিমানের ধাঁচের কোচ

এই অতিরিক্ত দায়িত্ব পেয়ে আপ্লুত স্মৃতি ইরানি। তিনি জানিয়েছেন, ”সংখ্যালঘু বিষয়ক মন্ত্রকের অতিরিক্ত দায়িত্ব দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী মোদিকে (PM Modi) আন্তরিক ধন্যবাদ। প্রাপ্ত দায়িত্বকে সম্পূর্ণ নিষ্ঠার সঙ্গে পালন করার ও সংখ্যালঘু সম্প্রদায়ের কল্যাণের মাধ্যমে দেশসেবা অব্যাহত রাখব।”

জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বৃহস্পতিবার টুইট করে নতুন দায়িত্বভার গ্রহণের ছবি শেয়ার করেছেন। সেই সঙ্গে তিনি লিখেছেন, ”আজ মাননীয় মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদির আদেশানুসারে ইস্পাত মন্ত্রকের দায়িত্বভার গ্রহণ করলাম। সমস্ত শুভাকাঙ্ক্ষীর আশীর্বাদ মাথায় নিয়ে এই দায়িত্ব পালন করার পূর্ণ প্রয়াস করব।”

[আরও পড়ুন: ‘নূপুর শর্মা পয়গম্বরকে অপমান করেছে, আমি মা কালীকে সম্মান জানিয়েছি’, নিজের মন্তব্যে অনড় মহুয়া]

উল্লেখ্য, বৃহস্পতিবারই মেয়াদ শেষ হওয়ার কথা ছিল নকভি ও আসরিপি সিংয়ের। তার আগেই বুধবার রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র জমা করেন তাঁরা। নকভির ইস্তফার সঙ্গে সঙ্গে সংসদে ৩৯৫ জন বিজেপি সাংসদের মধ্যে একজনও মুসলিম রইলেন না। নকভি ছিলেন তিন মুসলিম সাংসদের একজন। কিন্তু তিনি ও বাকিদের সকলেই রাজ্যসভার নির্বাচনের আগে দায়িত্ব ছেড়েছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে