BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ২৭ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাশ্মীর সমস্যার সমাধান ২০২২-এর মধ্যেই: রাজনাথ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 19, 2017 4:46 am|    Updated: August 19, 2017 5:22 am

Solution to Kashmir, terror will be found by 2022, says Rajnath

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ২০২২ সালের মধ্যেই মাথাব্যথা দূর হয়ে যাবে ভারতের। সমাধান হবে কাশ্মীর সমস্যার। শুধু তাই নয়, সন্ত্রাসবাদ, মাওবাদী সমস্যা ও উত্তর পূর্বের বিচ্ছিন্নতাবাদের সমাধানও মিলবে ২০২২ সালের মধ্যে।‘সংকল্প সে সিদ্ধি-নয়া ভারত নির্মাণ’ অনুষ্ঠানে যোগ দিয়ে এমনই আশা প্রকাশ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। রীতিমতো আত্মবিশ্বাসের সঙ্গে এই মন্তব্য করেন রাজনাথ সিং। গত পাঁচ দশকেরও বেশি সময় ধরে চলা এই সমস্যাগুলি দেশের মাথাব্যাথার বড় কারণ বলেও উল্লেখ করেন তিনি।

[ছত্তিশগড়ে বিজেপি নেতার গোশালায় অনাহারে মারা গেল ২০০টি গরু!]  

নতুন ভারত গড়ার ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ২০২২ সালের মধ্যে নতুন ভারত নির্মাণের লক্ষ্য সামনে রেখেছেন তিনি। সেই লক্ষ্যে চলতে গিয়ে কাশ্মীর ইস্যু থেকে শুরু করে বিচ্ছিন্নতাবাদ, সবরকম সমস্যার সমাধানসূত্র খুঁজে পাওয়া যাবে বলে মন্তব্য করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।সন্ত্রাসবাদের মোকাবিলা করা বর্তমানে গোটা বিশ্বের বড় চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ রয়েছে ভারতের সামনেও। আর কেন্দ্র সেই চ্যালেঞ্জ যথেষ্ট গুরুত্ব সহকারেই দেখছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। আমজনতার উদ্দেশ্যে তাঁর বার্তা,  ২০২২ সাল পর্যন্ত অপেক্ষা করুন। বিজেপি সরকারের হাত ধরেই এই সব সমস্যার  চিরস্থায়ী সমাধান হবে।

[বাংলা, অসম, বিহারের বন্যা পরিস্থতির জন্য দায়ী চিন?]

জম্মু-কাশ্মীরে অশান্তি ও সন্ত্রাসের পরিবেশ জিইয়ে রাখতে যে অর্থ আসছে, তার উৎস সন্ধানে জোরদার অভিযান চালাচ্ছে জাতীয় তদন্তকারী সংস্থা বা ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি। মঙ্গলবার এনআইএ জম্মু ও কাশ্মীরের বারামুল্লা, হান্ডওয়ারা ও শ্রীনগরের মোট ১২টি জায়গায় তল্লাশি চালায়। সন্ত্রাসবাদী সংগঠনগুলিকে অর্থ জোগান নিয়ে কাশ্মীরে সেই তল্লাশি অভিযানের প্রেক্ষিতেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এই কথা বলেন। অভিযানে বেশ কয়েকজন বিচ্ছিন্নতাবাদী নেতার বাড়িতেও তল্লাশি চালানো হয়। ২৪ জুলাই সাত বিচ্ছিন্নতাবাদী নেতাকে গ্রেপ্তারও করে NIA। ১৭ অগাস্ট এক প্রভাবশালী শিল্পপতিকেও সন্ত্রাসমূলক কাজকর্মে অর্থ জোগানের অভিযোগে গ্রেপ্তার করা হয়। ভারতীয় দন্ডবিধির বিভিন্ন ধারায় অভিযোগ দায়ের করা হয় এদের বিরুদ্ধে। গত লোকসভা ভোটের সময় কাশ্মীরে শান্তি ফেরানো ছিল বিজেপির অন্যতম নির্বাচনী প্রতিশ্রুতি। ক্ষমতায় তিন বছর কাটিয়ে দেওয়ার পরও কাশ্মীর পরিস্থিতি ল্যাজেগোবরে হচ্ছে কেন্দ্র। রাজনাথের এই মন্তব্যে অনেকটাই স্পষ্ট এই দফাতে কাশ্মীর সমস্যার সমাধান হচ্ছে না। এর জন্য কৌশলে আর পাঁচ বছর সময় ‘কিনে’ নিল কেন্দ্র সরকার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে