১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আচমকা অসুস্থ সোনিয়া গান্ধী, শ্বাসকষ্ট-পেটব্যথা নিয়ে ভরতি দিল্লির হাসপাতালে

Published by: Sucheta Sengupta |    Posted: February 3, 2020 10:10 am|    Updated: February 3, 2020 10:10 am

Sonia Gandhi admitted to hospital with respiratory problem and stomach ache

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শরীর বিশেষ ভাল নয় অনেকদিনই। তা সত্ত্বেও দলের দায়িত্বভার যথাযথভাবে পালন করেছেন। এবার শারীরিক অবস্থার আরও অবনতি ঘটল কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর। রবিবার সন্ধেবেলা জ্বর, শ্বাসকষ্ট, পেটব্যথা নিয়ে তিনি ভরতি হয়েছেন দিল্লির রাজেন্দ্রনগরের স্যার গঙ্গারাম হাসপাতালে। মা-কে হাসপাতালে নিয়ে গিয়েছেন রাহুল এবং প্রিয়াঙ্কা। শেষ খবর পাওয়া পর্যন্ত, ৭৩ বছরের সোনিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল। তাঁকে পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা।

যদিও সোনিয়ার হঠাৎ অসুস্থতার খবর সরাসরি স্বীকার করেনি কংগ্রেস শীর্ষ নেতৃত্ব। বলা হয়েছে, রুটিন চেক-আপের জন্য তিনি হাসপাতালে ভরতি হয়েছেন। চিন্তার কিছু নেই। তবে সূত্রের খবর, রবিবার বিকেল থেকে অসুস্থ বোধ করতে থাকেন কংগ্রেস সভানেত্রী। জ্বর ছিল তাঁর। সেইসঙ্গে পেটে যন্ত্রণা এবং শ্বাসকষ্ট শুরু হয়। সন্ধে ৭টা নাগাদ রাহুল এবং প্রিয়াঙ্কা মা-কে নিয়ে স্যার গঙ্গারাম হাসপাতালে যান। সেখানে চিকিৎসকরা তাঁকে ভরতি করে নেন। হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, সোনিয়ার পেটে যন্ত্রণা আছে। তবে দ্রুত তাঁকে ছেড়ে দেওয়া হতে পারে।

[আরও পড়ুন: ফের জামিয়া বিশ্ববিদ্যালয়ের বাইরে গুলি, মাঝরাতে হামলা চালিয়ে পালাল দুষ্কৃতীরা]

শুক্রবার থেকে সংসদে শুরু হয়েছে বাজেট অধিবেশন। প্রথম দিনই সংসদ চত্বরে CAA বিরোধী বিক্ষোভে কংগ্রেস সাংসদদের নেতৃত্ব দিয়েছিলেন সোনিয়া গান্ধী। কিন্তু পরেরদিন, শনিবার কেন্দ্রীয় বাজেট পেশের সময় সংসদে গরহাজির ছিলেন তিনি। নানা মহলে প্রশ্নও উঠেছিল। পরে জানা গিয়েছে, সেদিন থেকেই অসুস্থ হয়ে পড়েছিলেন সত্তরোর্ধ্ব সোনিয়া।

লোকসভা ভোটে দলের শোচনীয় ফলাফলের পর ব্যর্থতার দায় নিজের ঘাড়ে নিয়ে কংগ্রেস সভাপতির পদ ছেড়েছিলেন রাহুল। তারপর দলের শীর্ষ নেতৃত্বের শত অনুরোধ-উপরোধে ফের অন্তর্বর্তীকালীন সভাপতির দায়িত্ব নিতে হয়েছে সোনিয়াকেই। শারীরিক অসুস্থতার বিষয়টি এড়িয়েই তাঁর উপর ভার দিয়েছে গুলাম নবি আজাদ, মল্লিকার্জুন খাড়গেরা। সেই থেকে দলের নানা খুঁটিনাটি দিকে খেয়াল রেখে চলেছেন সোনিয়া গান্ধী। এই অবস্থায় তাঁর জ্বর-পেটের সমস্যা এবং শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভরতি হওয়া কংগ্রেস কর্মী, সমর্থকদের চিন্তা বাড়িয়েছে। দ্রুত সুস্থ হয়ে নেত্রী বাড়ি ফিরুন, এই প্রার্থনাতেই মগ্ন তাঁরা।

[আরও পড়ুন: করোনা আতঙ্ক উড়িয়ে আইসোলেশন ক্যাম্পে উদ্দাম নাচ, ভিডিও ভাইরাল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে