BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কোভিড আক্রান্ত সোনিয়া, পাশাপাশি শ্বাসনালীতেও সংক্রমণ, চলছে চিকিৎসা

Published by: Anwesha Adhikary |    Posted: June 17, 2022 5:10 pm|    Updated: June 17, 2022 5:25 pm

Sonia Gandhi suffers from fungal infection with post covid problems | Sangbad Pratidin

সোমনাথ রায়, নয়াদিল্লি: করোনায় সংক্রমিত হয়ে হাসপাতালে ভরতি ছিলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi Health)। তবে করোনা ছাড়াও আরও নানা সমস্যা দেখা দিয়েছে তাঁর শরীরে। ফাঙ্গাল সংক্রমণে কাবু হয়ে পড়েছেন তিনি। শ্বাসনালীতে সংক্রমণের কারণে তাঁর নাক দিয়ে রক্ত পড়ছে। তড়িঘড়ি তাঁর চিকিৎসা শুরু করা হয়েছে বলে জানিয়েছে কংগ্রেস নেতৃত্ব। প্রসঙ্গত, মায়ের অসুস্থতার কারণেই ইডির কাছে জেরায় অব্যাহতি চেয়েছিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। আপাতত দিল্লির স্যর গঙ্গারাম হাসপাতালে ভরতি রয়েছেন সোনিয়া।

কংগ্রেস সভানেত্রীর শারীরিক অবস্থা নিয়ে একটি বিবৃতি দিয়েছেন দলের নেতা জয়রাম রমেশ। তিনি বলেছেন, “কোভিড সংক্রমণের কারণে নাক থেকে রক্তপাত হচ্ছে সোনিয়া গান্ধীর। সঙ্গে সঙ্গেই তাঁর চিকিৎসা শুরু করা হয়েছে। গতকাল সকালের পরেই বিশেষ নজর দেওয়া হয়েছে তাঁর স্বাস্থ্যের প্রতি। শ্বাসনালীর নিচের দিকে ফাঙ্গাল সংক্রমণও ধরা পড়েছে। কোভিডের সমস্যা ছাড়াও শ্বাসনালীর সংক্রমণের চিকিৎসা চলছে।”

[আরও পড়ুন: চারদিন ধরে ‘নিখোঁজ’ নূপুর শর্মা, মহারাষ্ট্র সরকারের দাবিতে চাঞ্চল্য]

প্রসঙ্গত, গত ১২ জুন কোভিডের সমস্যার কারণে হাসপাতালে ভরতি করা হয় সোনিয়াকে (Sonia Gandhi)। কোভিড সংক্রমণ ধরা পড়ার পরে খুব বেশি অসুবিধা ছিল না তাঁর। হঠাৎই শারীরিক অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। সেই থেকেই হাসপাতালে রয়েছেন তিনি। আপাতত তাঁকে গভীর পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানিয়েছেন জয়রাম রমেশ। 

ন্যাশনাল হেরাল্ড মামলায় গত সোমবার থেকে টানা তিনদিন ধরে রাহুল গান্ধীকে (Rahul Gandhi) জেরা করেছে ইডি। প্রতিদিনই বেরিয়ে হাসপাতালে গিয়ে মায়ের সঙ্গে দেখা করেছেন তিনি। মায়ের অসুস্থতার কারণে জেরা থেকে অব্যাহতি নিয়েছেন তিনি। আগামী সোমবার ফের ইডির দপ্তরে হাজিরা দেবেন তিনি। আগামী ২৩ জুন ন্যাশনাল হেরাল্ড (National Herald) মামলায় ইডির কাছে হাজিরা দেওয়ার কথা আছে সোনিয়ারও। 

[আরও পড়ুন: কেন্দ্রের এই অগ্নিপথ প্রকল্প কী? কেন দেশজুড়ে বিক্ষোভ? জানুন বিস্তারিত

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে