Advertisement
Advertisement
mask rule

ইউনিফর্মের রং অনুযায়ী রঙিন মাস্ক পরতে হবে, নির্দেশ নৌসেনার

নির্দেশ না মানলে জরিমানা করা হবে বলেও জানানো হয়েছে।

Southern Naval Command implements colour-coded mask rule

ফাইল ফটো

Published by: Soumya Mukherjee
  • Posted:May 22, 2020 6:01 pm
  • Updated:May 22, 2020 9:14 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউনিফর্মের রং অনুযায়ী রঙিন মাস্ক পরে ইউনিট ও জাহাজে ডিউটি দিতে হবে। নৌসেনার সদস্যদের এমনই নির্দেশ দিল ভারতীয় নৌ বাহিনীর সাউর্দান নাভাল কমান্ড। নির্দেশ না মানলে ২০০ থেকে ২০০০ টাকা পর্যন্ত জরিমানা করা হবে বলেও জানানো হয়েছে।

এ সম্পর্কে কেরলের কোচিতে অবস্থিত নাভাল কমান্ডের সদর দপ্তর থেকে নৌসেনার সমস্ত আধিকারিক ও সদস্যদের ইতিমধ্যেই নির্দেশ দেওয়া হয়েছে। শুক্রবার একথা জানালেন সাউর্দান নাভাল কমান্ডের এক আধিকারিক।

Advertisement

[আরও পড়ুন: করোনা আক্রান্তের মৃত্যুহার কমেছে দেশে, পরিসংখ্যান দিয়ে জানাল স্বাস্থ্যমন্ত্রক]

তিনি আরও জানান, সাউর্দান নাভাল কমান্ডের অধীনে কর্তব্যরত নৌসেনার সদস্যদের সাদা ইউনিফর্মের সঙ্গে সাদা মাস্ক পড়তে বলা হয়েছে। আর
কোনও অনুষ্ঠানে অন্য ইউনিফর্ম পড়ার সময় তাঁদের কালো ও নেভি ব্লু রঙের মাস্ক পড়তে বলা হয়েছে। এর জন্য নেভি ওয়াইভস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন তরফে প্রচুর সুতির কাপড়ের মাস্ক তৈরি করা হয়েছে। এছাড়া কমদামে আরও মাস্ক তাঁদের কাছে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। কেউ যদি প্রথমবার মাস্ক না পরা অবস্থায় ধরা পড়েন তাঁকে ২০০ টাকা। আর দ্বিতীয়বার ধরা পড়লে ২ হাজার টাকা জরিমানা করা হবে বলেও জানানো হয়েছে।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, ইতিমধ্যেই ডিফেন্স সিকিউরিটি কর্পস ও দমকল কর্মীদের ডিউটির সময় খাকি ইউনিফর্মের সঙ্গে খাকি রঙের মাস্ক পরতে হচ্ছে।

[আরও পড়ুন: আমফানের মোকাবিলা করতে এসে বিপত্তি, এবার করোনার কবলে NDRF-এর এক কর্মী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ