BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

সংসদের বাদল অধিবেশন শুরুর আগেই ১৮ জুলাই সর্বদলীয় বৈঠক ডাকলেন স্পিকার Om Birla

Published by: Biswadip Dey |    Posted: July 14, 2021 11:51 am|    Updated: July 14, 2021 1:16 pm

Speaker Om Birla calls all-party meeting on July 18 | Sangbad Pratidin

 সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ১৯ জুলাই শুরু হবে সংসদের বাদল অধিবেশন (Monsoon session of Parliament)। তার ঠিক আগের দিন ১৮ জুলাই সর্বদলীয় বৈঠক (All-party meeting) ডাকলেন লোকসভার স্পিকার ওম বিড়লা (Om Birla)। সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী (Pralhad Joshi) এই বৈঠকের কথা জানিয়েছেন। ওইদিন সকাল ১১টার সময় বৈঠক ডাকা হয়েছে। কেবল সর্বদলীয় বৈঠকই নয়, ওইদিন বিজেপির (BJP)সংসদীয় এগজিকিউটিভ বৈঠকও ডাকা হয়েছে। সংসদের NDA নেতাদের বৈঠকেরও আহ্বান করা হয়েছে একই দিনে। মনে করা হচ্ছে, অধিবেশন সুষ্ঠু ভাবে এগিয়ে নিয়ে যেতে আগাম প্রস্তুতির জন্যই এমন বৈঠকের পরিকল্পনা।

এদিকে আগামী অধিবেশনে কোন কোন বিষয় উত্থাপন করা হবে সেদিকে লক্ষ্য রেখেই কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিংয়ের বাড়িতে একটি বৈঠকে মিলিত হন জেপি নাড্ডা ও অমিত শাহ। সেখানে তিন শীর্ষস্থানীয় নেতার মধ্যে এই নিয়ে দীর্ঘক্ষণ আলোচনা চলে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: সংঘর্ষে খতম লস্কর কমান্ডার-সহ ৩ জঙ্গি, কাশ্মীরে কোণঠাসা পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন]

উল্লেখ্য, ১৯ জুলাই শুরু হয়ে সংসদের বাদল অধিবেশন চলার কথা ১৩ আগস্ট পর্যন্ত। দুই কক্ষেই সকাল ১১টা থেকে বিকেল ৬টা পর্যন্ত অধিবেশন চলবে মোট ১৯টি কাজের দিন ধরে। সাধারণত জুলাইয়ের তৃতীয় সপ্তাহে শুরু হয়ে ১৫ আগস্টের আগেই শেষ হয় অধিবেশন। যদিও আগের বছর করোনার প্রকোপে সেপ্টেম্বরে ওই অধিবেশন হয়েছিল। গত এক বছরে সংসদের তিনটি অধিবেশন সঙ্কুচিত হয়েছে করোনার কারণে। শীতকালীন অধিবেশন তো পুরোপুরি বাতিলই করে দিতে হয়েছিল। এই পরিস্থিতিতে করোনার দ্বিতীয় ঢেউ খানিক স্তিমিত হওয়ার পরে এবার সকলের লক্ষ্য সংসদের বাদল অধিবেশনের দিকে।

রীতিমতো কঠোর ভাবে করোনা বিধি মেনেই সংসদের উভয় কক্ষে অধিবেশন চলবে। সামাজিক দূরত্ব মেনে বসবেন সাংসদরা। সমস্ত সদস্য ও সংবাদমাধ্যমের প্রতিনিধিকেই বিধি মেনে চলতে হবে। তবে আরটিপিসিআর পরীক্ষা বাধ্যতামূলক করা হয়নি।

[আরও পড়ুন: কুম্ভমেলা থেকে শিক্ষা! অতিমারী আবহে এবারের কানোয়ার যাত্রা বাতি‌ল করল উত্তরাখণ্ড সরকার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement