BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘সাংসদদের ব্যবহারে আমি দুঃখিত’, অধিবেশন মুলতুবির পর আক্ষেপ লোকসভার স্পিকারের

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 4, 2020 8:14 pm|    Updated: March 4, 2020 8:14 pm

Speaker Om Birla pained by the Conduct of Mp`s in loksabha

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাংসদদের ব্যবহারে দুঃখিত লোকসভার (Lok Sabha) স্পিকার ওম বিড়লা। সাংসদদের আচরণের বাধ্য হয়েই তাঁকে বারবার মুলতুবি রাখতে হচ্ছে সংসদ। বুধবার সেই কথাই জানান তিনি। কয়েকদিন ধরেই দিল্লির হিংসা নিয়ে আলোচনা চেয়ে উত্তপ্ত ছিল সংসদের বিরোধী পক্ষ। তবে এদিনও তার অন্যথা হয়নি। সাংসদরা কক্ষের সমস্ত আচরণ বিধিকে জলাঞ্জলি দিয়ে অভব্য আচরণে মেতে উঠেছেন।

চলতি সপ্তাহের সোমবার থেকেই দিল্লি হিংসা নিয়ে আলোচনা চেয়ে উত্তাল হয় সংসদ। এদিনও সরকার ও বিরোধী পক্ষ সেই একই দাবি জানায়। স্পিকারের বারংবার অনুরোধ সেই উত্তেজনা নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হওয়ায় শেষে দুপুরে ১২টা নাগাদ নিম্নকক্ষ মুলতুবি রাখার সিদ্ধান্ত রাখেন লোকসভা স্পিকার। সাংসদরা ওয়েলে নেমে বারবার বিক্ষোভ দেখাতে থাকেন। নিজের দাবির উর্ধ্বে গিয়ে স্পিকারের মন্তব্যকে তারা অগ্রাহ্য করে। এরপর স্পিকার ক্ষুব্ধ হয়ে লোকসভার অধ্যক্ষ হিসেবে কাজ করতে অস্বীকার করেন। সূত্র মারফৎ জানা যায়, সাংসদদের এই আচরণ বিধি লঙ্ঘনে দুঃখ পেয়েছেন লোকসভার অধ্যক্ষ। সাংসদদের এই আচরণ মেনে নেওয়া যায় না। তাদের আচরণে সংসদের মান ক্ষুণ্ন হচ্ছে। এমনকি স্পিকার জানান, প্রতিদিন কক্ষ মুলতুবি থাকায় থেমে থাকছে আলোচনা ও প্রশ্নোত্তর পর্ব। এইভাবে কাজের সময় প্রতিদিন কক্ষ মুলতুবি করাতেও অত্যন্ত বিরক্ত বোধ করছেন অধ্যক্ষ।

[আরও পড়ুন: স্ট্যাচু অফ ইউনিটি দেখতে গিয়ে নিখোঁজ একই পরিবারের পাঁচজন, ঘনীভূত রহস্য]

বিক্ষোভের মুখে পড়ে সোমবারও এক দফা কক্ষকে মুলতুবি রাখেন অধ্যক্ষ ওম বিড়লা। তবে সেদিনই তিনি জানান, যে সরকার পক্ষ আলোচনার জন্য প্রস্তুত। তবে হোলির পরই এই বিষয়ে আলোচনা করা হবে। সাংসদদের দাবি, দিল্লির মতো এই হিংসাশ্রয়ী সংঘর্ষে যেখানে ৪৭ জনের মৃত্যু হয়েছে সেই বিষয়ে আলোচনা করছে না সরকার পক্ষ। এমনকি কক্ষে উপস্থিত নেই স্বয়ং স্বরাষ্ট্রমন্ত্রীও।

[আরও পড়ুন: ‘এতদিন কোথায় ছিলেন?’, দিল্লির উপদ্রুত এলাকা পরিদর্শন নিয়ে রাহুলকে তোপ বিজেপির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে