BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দেশে করোনা আক্রান্ত পেরল ৭০ হাজার, সোমবারের তুলনায় মঙ্গলবার কম সংক্রমণ

Published by: Subhajit Mandal |    Posted: May 12, 2020 11:07 am|    Updated: May 12, 2020 11:07 am

Spike of 3604 COVID19 cases in the last 24 hours in India

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে করোনা (COVID-19) আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। কেন্দ্র ও রাজ্য সরকারগুলির যৌথ প্রচেষ্টাতেও নিয়ন্ত্রণে রাখা যাচ্ছে না সংক্রমণ। মঙ্গলবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ৭০ হাজারের গণ্ডি। আপাতত মোট আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ৭৫৬। মৃতের সংখ্যাটাও উদ্বেগের। এখনও পর্যন্ত দেশে করোনা সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ২ হাজার ২৯৩ জনের। সংক্রমণের ঊর্ধ্বমুখী এই পরিসংখ্যান যে চিন্তা বাড়াচ্ছে, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: প্রতিষেধক প্রস্তুতির উদ্যোগ দেশেই, ICMR`র সঙ্গে গাঁটছড়া ভারত বায়োটেকের]

সংক্রমণের তীব্র আশঙ্কার মধ্যে অবশ্য আশাব্যঞ্জক ছবিও রয়েছে। সোমবারের তুলনায় গত ২৪ ঘণ্টায় মোট সংখ্যা উল্লেখযোগ্যভাবে কমেছে। সোমবার একদিনে দেশে নতুন করে আক্রান্ত হয়েছিলেন ৪,২১৩ জন। প্রাণ গিয়েছিল ৯৭ জনের। মঙ্গলবার দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬০৪ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৮৭ জনের। তাছাড়া এখনও পর্যন্ত মোট ২২ হাজার ৪৫৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। আপাতত চিকিৎসাধীন ৪৬ হাজার ৮ জন। এই ছবিটাও আশাব্যঞ্জক। দেশে ক্রমশ সুস্থতার হারও বাড়ছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।

[আরও পড়ুন: ‘ঘরে ফিরতে চাওয়াই মানবপ্রবৃত্তি, কিন্তু সংক্রমণ রুখতে হবে’, বৈঠকে ঘোষণা প্রধানমন্ত্রীর]

সোমবারের পর দেশে মোট আক্রান্তের সংখ্যা ছিল ৬৭ হাজার ১৫২ জন। মৃত্যু হয়েছিল ২২০৬ জনের। গতকালই বৃদ্ধির সংখ্যাটা এখনও পর্যন্ত সর্বোচ্চ ছিল। তার আগে গত ৫ মে আক্রান্তের সংখ্যা বৃদ্ধিতে রেকর্ড করে ভারত। ওইদিন নতুন করে ৩৯০০ জন আক্রান্ত হয়েছিলেন। আশার খবর, মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া মেডিক্যাল বুলেটিন বলছে দেশে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৩ হাজার ৬০৪ জন। যা গতকালের থেকে তো কমই, ৫ মের থেকেও কম। যা আতঙ্কের মধ্যেও আশার সঞ্চার করছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে