BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

দেশে ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণের গ্রাফ, একদিনে মৃত হাজারেরও বেশি

Published by: Subhajit Mandal |    Posted: August 19, 2020 9:53 am|    Updated: August 19, 2020 10:00 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝখানে দুটো দিন। তারপর ফের ঊর্ধ্বমুখী দেশের করোনা সংক্রমণের গ্রাফ। রবি ও সোমবার, পরপর এই দুদিন দেশে নতুন করোনা সংক্রমণের হার ছিল নিম্নমুখী। কিন্তু মঙ্গলবার ফের তা স্বমহিমায় ধরা দিল। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হলেন প্রায় সাড়ে ৬৪ হাজার মানুষ। মৃত্যু হল হাজারেরও বেশি মানুষের। অর্থাৎ গত দু’তিন ধরে সংক্রমণের গ্রাফ নিম্নমুখী হওয়ায় যে আশার আলো দেখা গিয়েছিল, তা ফের নিরাশায় পর্যবসিত হল।

বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৬৪ হাজার ৫৩১ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা কিনা গতকালের থেকে প্রায় সাড়ে ৯ হাজার বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ লক্ষ ৬৭ হাজার ২৭৪ জন। এদের মধ্যে ২০ লক্ষ ৩৭ হাজার ৮৮১ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৬০ হাজার মানুষ। তবে দেশে এখনও ৬ লক্ষ ৭৬ হাজার ৫১৪ জন করোনা রোগী চিকিৎসাধীন। সংক্রমণের নিরিখে এখনও বিশ্বে তৃতীয় স্থানে ভারত। শুধু আগস্ট মাসের হিসেবে আমেরিকা এবং ব্রাজিলকে অনেকটাই পিছনে ফেলে দিয়েছে এদেশ।

[আরও পড়ুন: কোভিড নেগেটিভ হলেই কি রোগমুক্তি? একাধিক শারীরিক সমস্যা নিয়ে বাড়ছে উদ্বেগ]

তবে গতকাল দেশে নতুন সংক্রমণের থেকেও বেশি উদ্বেগ বাড়িয়েছে মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ৯২ জনের। ফলে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫২ হাজার ৮৮৯ জন। তাৎপর্যপূর্ণভাবে গত কয়েক সপ্তাহে পরীক্ষার সংখ্যাটা ব্যাপক হারে বেড়েছে। ইতিমধ্যেই মোট নমুনা পরীক্ষা ৩ কোটি ১৭ লক্ষ পেরিয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement