২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘বিশাল ব্যক্তিত্বের সামনেও মাথা উঁচু করে দাঁড়িয়েছেন আপনি’, সুষমার প্রয়াণে শোকস্তব্ধ সেলেবরা

Published by: Sulaya Singha |    Posted: August 7, 2019 9:43 am|    Updated: August 7, 2019 2:07 pm

Sports and film fraternity condole the demise of Sushma Swaraj

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। এমন খবরের জন্য মানসিকভাবে কেউই প্রস্তুত ছিলেন না। যে মানুষটা কয়েক ঘণ্টা আগেও সোশ্যাল মিডিয়ায় অ্যাকটিভ ছিলেন, তিনি নাকি আর নেই! বিষয়টা বিশ্বাস করাই কঠিন হয়ে পড়ছিল প্রত্যেকের কাছে। প্রিয় মন্ত্রী তথা অত্যন্ত ভাল মনের মানুষকে হারিয়ে শোকস্তব্ধ তাঁর গুণমুগ্ধরা। যে সোশ্যাল প্ল্যাটফর্মে তিনি ছিলেন দারুণ জনপ্রিয়, হয়ে উঠেছিলেন আমজনতার কাছের মানুষ, সেই টুইটারই এদিন ভাসল শোকবার্তায়। বিনোদন জগতের সেলেব থেকে ক্রীড়াদুনিয়ার তারকা, এমনকী পাকিস্তানের মন্ত্রীও তাঁর প্রয়াণে গভীর শোক প্রকাশ করেছেন।

[আরও পড়ুন: এক বছরে দিল্লির ৩ প্রাক্তন মুখ্যমন্ত্রীর মৃত্যু, মনখারাপ রাজধানীর]

দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রীর প্রয়াণের খবর পাওয়ার পরই সোশ্যাল মিডিয়ায় লাইভ হয়ে নিজের শোক জ্ঞাপন করেন অভিনেতা অনুপম খের। সুষমা স্বরাজের সঙ্গে কাটানো সময়ের স্মৃতিচারণ করেন তিনি। অভিনেত্রী শাবানা আজমি লিখেছেন, সুষমার সঙ্গে তাঁর রাজনৈতিক মতোবিরোধ থাকলেও ব্যক্তিগত সম্পর্ক ছিল অত্যন্ত মজবুত।

জাভেদ আখতারের কথায়, “গানের জগতের মানুষের কাছেও প্রিয় ছিলেন আপনি। অন্যদের একেবারে আলাদা ছিলেন। আপনার কাছে চিরকৃতজ্ঞ থাকব।” অনুষ্কা শর্মা, অর্জুন কাপুর, পরিনীতি চোপড়া থেকে বোমান ইরানি, রীতেশ দেশমুখ, সকলেই শোকাহত। পরিবারকে সহানুভূতি জানিয়েছেন প্রত্যেকেই। রীতেশ লিখেছেন, “বিশ্বের বড় শক্তির সামনেও মাথা উঁচু করে দাঁড়িয়ে ছিলেন আপনি।”

ছবির জগতের পাশাপাশি খেলার দুনিয়ার মানুষগুলির সঙ্গে নিবিড় সম্পর্ক ছিল সুষমার। প্রাক্তন ভারতীয় তারকা বীরেন্দ্র শেহওয়াগ, মহম্মদ কাইফরা যেন বিশ্বাসই করতে পারছেন না তিনি আর নেই। হরভজন সিং, গৌতম গম্ভীর, সুরেশ রায়নারা তাঁর আত্মার শান্তি কামনা করেছেন।

দেশমাতৃকার সম্মানের প্রসঙ্গে সুষমা স্বরাজকে একচুলও সমঝোতা করতে দেখেননি কেউ। প্রয়োজনে বিপক্ষে গিয়েছেন দলের লাইনেরও। রাজনৈতিক দৃঢ়তা, এবং অসামান্য বগ্মিতা তাঁকে জনপ্রিয় করেছিল শত্রুদের মধ্যেও। তাই তো পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ হোসেনও দুঃখ প্রকাশ করে লেখেন, “সুষমা স্বরাজের পরিবারকে সহানুভূতি জানাই। ওঁর সঙ্গে টুইটারে বাকযুদ্ধটা মিস করব।”

[আরও পড়ুন: খুশি হয়েছেন কাশ্মীরের ‘পুনর্জন্মে’, শেষ টুইটে মোদিকে ধন্যবাদ জানিয়ে গেলেন সুষমা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে