Advertisement
Advertisement
Manik Bhattacharya

নিয়োগ দুর্নীতি: মিলল না স্বস্তি, শীর্ষ আদালতে ফের পিছল মানিকের জামিন মামলার শুনানি

পরবর্তী শুনানি কবে?

Still no relief, hearing of Manik's bail case postponed again in Supreme Court | Sangbad Pratidin
Published by: Tiyasha Sarkar
  • Posted:January 3, 2024 12:33 pm
  • Updated:January 3, 2024 2:13 pm

সোমনাথ রায়, নয়াদিল্লি: ফের শীর্ষ আদালতে পিছিয়ে গেল মানিক ভট্টাচার্যের জামিন মামলার শুনানি। দুসপ্তাহ পর ফের শুনানি। বারবার এই ঘটনায় অসন্তুষ্ট মানিক ভট্টাচার্যের আইনজীবী।

কলকাতা হাইকোর্টে জামিনের আবেদনের শুনানি হচ্ছিল না। পরপর চার দিন শুনানি স্থগিত হয়েছে। এই অভিযোগ নিয়ে সুপ্রিম কোর্টের (Supreme Court) দ্বারস্থ হন মানিক ভট্টাচার্য। দাবি ছিল, মামলার দ্রুত শুনানি করে জামিনের ব্যবস্থা করা হোক। দীর্ঘদিন পেরিয়ে গেলেও মিলল না জামিন। বুধবার শীর্ষ আদালতে ছিল মানিক ভট্টচার্যের জামিন মামলার শুনানি। এদিন ধৃতের আইনজীবী জানান, মানিকবাবু দীর্ঘদিন ধরে জেলে। তাঁকে জিজ্ঞাসাবাদও করা হচ্ছে না। ফলত তাঁকে জামিন দেওয়া হোক।

Advertisement

[আরও পড়ুন: তৃণমূল ছাড়ছেন রাজন্যা! এবার কোন ভূমিকায় দেখা যাবে ছাত্রনেত্রীকে?]

এর বিরোধিতা করেন ইডির আইনজীবী। জানানো হয়, তাঁদের তরফে কিছু হলফনামা জমা দেওয়ার আছে। পালটা মানিক ভট্টাচার্যের আইনজীবী বলেন, বারবার ইডির কারণে তাঁর মক্কেলের জামিন পিছিয়ে যাচ্ছে। অবিলম্বে এই প্রক্রিয়া শেষের আর্জি জানানো হয়। এর পরই আদালতের তরফে ইডিকে ১০ দিনের মধ্যে হলফনামা পেশের নির্দেশ দেওয়া হয়েছে। মামলার পরবর্তী শুনানি ২ সপ্তাহ পর। প্রসঙ্গত, দুর্নীতি মামলায় তদন্তভার নেওয়ার পরই ইডি’র স্ক্যানারে আসেন মানিক। একাধিকবার তলবের পর ২০২২ সালের ১১ অক্টোবর ইডি’র হাতে গ্রেপ্তার হন তিনি। তার পর মানিক ভট্টাচার্যের (Manik Bhattacharya) স্ত্রী শতরূপা এবং ছেলে সৌভিক ভট্টাচার্যকে গ্রেপ্তার করা হয়। তবে মানিকপত্নী বর্তমানে জামিনে মুক্ত।

Advertisement

[আরও পড়ুন: সরকারি চাকরি না পাওয়ায় হতাশা! মানসিক অবসাদে আত্মঘাতী বধূ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ