১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

‘জনসমক্ষে ফাঁসি হোক’, হরিয়ানায় কলেজ ছাত্রী খুনের নিন্দায় গর্জে উঠলেন রামদেব

Published by: Biswadip Dey |    Posted: October 30, 2020 6:55 pm|    Updated: October 30, 2020 6:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হরিয়ানার (Haryana) বল্লভগড়ে কলেজের সামনেই তরুণীকে খুন। চলতি সপ্তাহের প্রথমেই এই ঘটনায় স্তম্ভিত হয়ে গিয়েছিল গোটা দেশ। ২১ বছরের নিকিতা তোমরের খুনের পিছনে ‘লাভ জেহাদে’র অভিযোগ উঠেছিল। এবার সেই ইস্যুতে সুর চড়ালেন যোগগুরু বাবা রামদেব (Ramdev)। নিকিতার খুনিদের জনসমক্ষে ফাঁসির দাবি করলেন তিনি।

বৃহস্পতিবার পতঞ্জলি যোগপীঠের এক ধর্মীয় অনুষ্ঠানের ‌পরে সংবাদিকদের সঙ্গে কথা বলার সময় রামদেব বলেন, ‘‘এই ধরনের অপরাধীদের জনসমক্ষে ফাঁসি দিলেই একমাত্র এমন অপরাধের পুনরাবৃত্তি বন্ধ করা সম্ভব।’’ দেশের বিভিন্ন প্রান্তে ‘লাভ জেহাদে’র (Love jihad ) নামে এই ধরনের হত্যা অত্যন্ত লজ্জাজনক বলেও জানান তিনি। তাঁর দাবি, তথাকথিত ‘লাভ জেহাদে’র বিরুদ্ধে সরাসরি আইন আনা হোক। এবং এর নামে নারী নির্যাতন ও অপরাধের ক্ষেত্রে কড়া পদক্ষেপ করা হোক। পাশাপাশি, মুসলিম ধর্মগুরুদেরও লাভ জেহাদের প্রতিবাদ করার পরামর্শ দেন যোগগুরু।

[আরও পড়ুন: হাসপাতালের শৌচাগারে দলীয় পতাকার মতো রং! যোগী প্রশাসনের নিন্দায় মুখর সমাজবাদী পার্টি]

যদিও লাভ জেহাদের অভিযোগ উড়িয়ে দিয়েছে অভিযুক্ত তৌসিফ। পুলিশি জেরায় সে জানিয়েছে, নিকিতাকে দীর্ঘদিন ধরেই পছন্দ ছিল তার। তাকে বিয়েরও প্রস্তাব দিয়েছিল সে। সম্প্রতি নিকিতার অন্যত্র বিয়ে ঠিক হয়। সেটাই মেনে নিতে পারেনি অভিযুক্ত।

সোমবার ওই তরুণীকে অপহরণের চেষ্টা করে দুই যুবক। তাদেরই একজন তৌসিফ। নিকিতা বাধা দিতেই গাড়ি থেকে বেরিয়ে নিকিতাকে লক্ষ্য করে গুলি চালায় সে। গোটা ঘটনাই কলেজের সামনে থাকা সিসিটিভিতে ধরা পড়ে। যা দেখে শিউরে উঠেছে গোটা দেশ। ভিনধর্মের তৌসিফ বহুদিন ধরেই নিকিতাকে পছন্দ করত। ২০১৮ সালে তৌসিফের বিরুদ্ধে অপহরণের মামলা দায়ের করেছিল মেয়েটির পরিবার। যদিও পরে সেই অভিযোগ তুলে নেয় তারা।

[আরও পড়ুন: লকডাউনে কর্মহীন মা, চা বিক্রি করে বোনেদের পড়াশোনার খরচ সামলাচ্ছে কিশোর]

এই খুনের মামলার দ্রুত তদন্তের জন্য একটি বিশেষ তদন্তকারী দল বা সিট গঠন করা হয়েছে। ইতিমধ্যে সামনে এসেছে আরেক তথ্য। জানা গিয়েছে, তৌসিফের পরিবারের সঙ্গে হরিয়ানার কংগ্রেস বিধায়ক আফতাব আহমেদের ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। এই রাজনৈতিক যোগের কারণে কোনও সমস্যার সম্মুখীন হতে হবে কিনা, তা নিয়ে আশঙ্কায় নিকিতার পরিবার।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement