BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ৩ ডিসেম্বর ২০২০ 

Advertisement

হাসপাতালের শৌচাগারে দলীয় পতাকার মতো রং! যোগী প্রশাসনের নিন্দায় মুখর সমাজবাদী পার্টি

Published by: Biswadip Dey |    Posted: October 30, 2020 5:03 pm|    Updated: October 31, 2020 1:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের (Uttar Pradesh) এক রঙিন শৌচাগারের ছবি টুইট করেছে সমাজবাদী পার্টি (Samajwadi Party)। সেই সঙ্গে টুইটে যোগী সরকারের বিরুদ্ধে ক্ষোভও উগরে দিয়েছে সপা। কিন্তু কেন? তাদের অভিযোগ, এমন আচরণ গণতন্ত্রকে কলঙ্কিত করে। কেননা শৌচাগারটি যে রঙে রাঙানো, সেই রং তাদের দলীয় পতাকার!

লাল ও সবুজ রঙের টালিতে সজ্জিত শৌচাগারটি গোরক্ষপুরের (Gorakhpur) ললিত নারায়ণ মিশ্র রেল হাসপাতালের। এই রং অখিলেশ যাদবের দলের পতাকার রঙের সঙ্গে মিলে যাচ্ছে। এটা যোগী প্রশাসন ইচ্ছাকৃতভাবেই করেছে বলে অভিযোগ সমাজবাদী পার্টির। তিন-চার মাস আগে শৌচাগারটি তৈরি করা হলেও সদ্যই তা দলীয় নেতৃত্বের নজরে এসেছে। এরপরই বৃহস্পতিবার করা টুইটে দলের তরফে ক্ষোভ উগরে জানানো হয়েছে, এতে দুর্নীতিপরায়ণ রাজনীতিবিদদের রাজনৈতিক বিদ্বেষই ফুটে উঠেছে। তাদের অভিযোগ, এটা এমন এক লজ্জাজনক ঘটনা যা গণতন্ত্রের জন্য কলঙ্ক। একটি মূলধারার রাজনৈতিক দলের পতাকার রঙের এমন অবমাননা চূড়ান্ত নিন্দনীয় বলে অবিলম্বে এই রং পরিবর্তন করার দাবি জানিয়েছে তারা।

[আরও পড়ুন: ‘নকভি, শাহানওয়াজ হোসেনেদের স্ত্রী’রাও তো হিন্দু’, ‘লাভ জেহাদ’ ইস্যুতে পালটা দিগ্বিজয়ের]

কালই গোরক্ষপুরের দলীয় কার্যালয়ে এসে বৈঠক করেন দলের নেতা-কর্মীরা। বৈঠকে সিদ্ধান্ত হয় এর জন্য যে দপ্তর দায়ী তাদের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপের আরজি জানানো হবে। ইতিমধ্যেই গোরক্ষপুর রেলওয়ের জেনারেল ম্যানেজার সঞ্জীবকুমার সিংকে একটি স্মারকলিপি জমা দেওয়া হয়েছে। এদিকে, দলের জেলা সভাপতির অভিযোগ, ক্ষমতায় আসার পর থেকেই এই ধরনের আচরণ করে চলেছে বিজেপি।

ক্ষোভ প্রকাশ করে সংবাদ সংস্থা এএনআই-কে তিনি বলেন, ‘‘এমন আচরণ সমাজবাদী পার্টির অসংখ্য সমর্থকের ভাবাবেগে আঘাত দিয়েছে। এই পতাকার সঙ্গে লক্ষ লক্ষ মানুষের বিশ্বাস জড়িয়ে রয়েছে।’’ শাসক দলকে হুঁশিয়ারি দিয়ে তিনি জানিয়ে দিয়েছেন, তাঁদের দলীয় পতাকার এমন অপমান বরদাস্ত করা হবে না। ২৪ ঘণ্টার মধ্যে ওই টলিগুলি না সরালে গণ-আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

[আরও পড়ুন: জনসংখ্যার সমানুপাতে সব শ্রেণিকেই সংরক্ষণ! বিহারে নতুন প্রতিশ্রুতি নীতীশ কুমারের]

প্রসঙ্গত, ২০১৭ সালে উত্তরপ্রদেশে ক্ষমতায় আসে বিজেপি। রাজ্যের মুখ্যমন্ত্রী হন যোগী আদিত্যনাথ। তার আগে মুখ্যমন্ত্রী ছিলেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। অখিলেশই উত্তরপ্রদেশের সর্বকনিষ্ঠ মুখ্যমন্ত্রী ছিলেন। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement