৯ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অন্তর্বাসের রং নিয়ে কথা, গোপনাঙ্গে হাত শিক্ষকের! সোশ্যাল মিডিয়ায় সরব ছাত্রছাত্রীরা

Published by: Sayani Sen |    Posted: May 9, 2020 4:53 pm|    Updated: May 9, 2020 4:54 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইনস্টাগ্রামে ‘বয়েজ লকার রুম‘ নিয়ে উত্তাল গোটা দেশ। তারই মাঝে এক শিক্ষকের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগে সরব মুম্বইয়ের এক স্কুলের নবীন এবং প্রবীণ ছাত্রছাত্রীরা। গত পাঁচ বছর ধরে ওই শিক্ষক স্কুলের একাধিক ছাত্র এবং ছাত্রীর সঙ্গে অশালীন আচরণ করে বলে অভিযোগ। ওই শিক্ষকের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন তাঁরা।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় পড়ুয়াদের অভিযোগ ভাইরাল হয়ে যায়। ওই পড়ুয়াদের অভিযোগ, ছাত্র ছাত্রী নির্বিশেষে সকলের যৌন হেনস্তা করতেন ওই শিক্ষক। ছাত্রীদের কাছে গিয়ে তাদের অন্তর্বাসের রং নিয়ে আলোচনা করতেন শিক্ষক। অনেক সময় তাদের স্তন এবং গোপনাঙ্গেও হাত দেওয়ার চেষ্টা করতেন তিনি। একজন ছাত্রীর দাবি, স্কুলের অনুষ্ঠানের মাঝেও যৌন হেনস্তা করার চেষ্টা করেছেন ওই শিক্ষক।

আরেক ছাত্রী বৃষ্টিমুখর স্কুলের দিনের অভিজ্ঞতার কথা জানায়। ছাত্রীর কথা, “খুব জোরে বৃষ্টি হচ্ছিল। পুরো ভিজে গিয়েছিলাম। গোলাপি রংয়ের অন্তর্বাস পরেছিলাম। শিক্ষক নিজে এসে আমাকে অন্তর্বাসের রংয়ের কথা জানিয়েছিল।” ছাত্ররাও শিক্ষকের যৌন লালসা থেকে মুক্তি পেত না। অভিযোগ, ওই শিক্ষক বিভিন্ন অছিলায় ছাত্রদের কাছে ডাকতেন। তাদের অন্তর্বাস এমনকী গোপনাঙ্গেও হাত দেওয়ার চেষ্টা করতে শুরু করতেন তিনি। এছাড়া স্কুলের বাইরে রাস্তায় দেখা হলেও ওই শিক্ষক অভব্যতার চেষ্টা করতেন বলেই অভিযোগ।

[আরও পড়ুন: ‘ইউরোপের তুলনায় ভারতের অবস্থা ঢের ভাল’, দাবি স্বাস্থ্যমন্ত্রীর]

শিক্ষকের অভব্যতায় অতিষ্ঠ হয়ে অনেকেই অভিভাবক কিংবা শিক্ষকদের কাছে অভিযোগ জানাতে গিয়েছে। তবে তাদের দাবি, অভিযোগ করলে তার বিরুদ্ধে পালটা ব্যবস্থা নেওয়া হবে বলে ওই শিক্ষক হুমকি দিত। তাই ভয়ে কাউকে কিছু জানাতেও পারেনি তারা। তবে বর্তমানে শ্লীলতাহানির অভিযোগে সরব হয়েছে প্রত্যেক পড়ুয়া। স্কুলের প্রিন্সিপাল বলেন, “দুজনের কাছ থেকে অভিযোগ পেয়েছি। স্কুলের বিশেষ কমিটি ওই অভিযোগের তদন্ত করে দেখবে।”

[আরও পড়ুন: আপ বিধায়কের বিরুদ্ধে তোলাবাজি ও হেনস্তার অভিযোগ, দিল্লিতে আত্মঘাতী চিকিৎসক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement