BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

মধ্যপ্রদেশের মিশনারি স্কুলে পাথর ছুঁড়ে হামলা বজরং দলের! কোনও মতে রক্ষা পড়ুয়াদের

Published by: Biswadip Dey |    Posted: December 7, 2021 12:27 pm|    Updated: December 7, 2021 12:37 pm

Students barely escape as right-wing mob attacks Madhya Pradesh school। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যপ্রদেশের (Madhya Pradesh) মিশনারি স্কুলে হামলা চালাল বজরং দল (Bajrang Dal)। সেই সময় ওই স্কুলে দ্বাদশ শ্রেণির পরীক্ষা চলছিল। জানা গিয়েছে, হিন্দুত্ববাদী দলটির কর্মীদের সঙ্গে শতাধিক স্থানীয় জনতা স্কুলের সামনে এসে স্লোগান দিতে থাকে। সেই সঙ্গে তারা পাথরও ছুঁড়তে থাকে। পুলিশের তৎপরতায় পড়ুয়া ও স্কুলকর্মীদের কোনও মতে ঘটনাস্থল থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়।

কিন্তু কেন এই হামলা? বজরং দলের কর্মী-সমর্থকদের দাবি, রাজ্যের বিদিশা জেলার গঞ্জ বসোদা শহরে অবস্থিত সেন্ট জোসেফ স্কুলে পড়ুয়াদের খ্রিস্টান ধর্মে ধর্মান্তরিত করা হচ্ছে। এরই প্রতিবাদে ওই হামলা। ইতিমধ্যে সেই হামলার মোবাইল ফুটেজ পাওয়া গিয়েছে। সেখানে দেখা যাচ্ছে, স্কুল বিল্ডিংয়ের সামনে জড়ো হয়ে বিক্ষোভকারীরা স্লোগান দিচ্ছে। জানলার কাচ লক্ষ্য করে ছোঁড়া হচ্ছে পাথর।

[আরও পড়ুন: Covid Vaccination: বিহারে গিয়ে কোভিড টিকা নিলেন মোদি-সোনিয়া-প্রিয়াঙ্কা! তালিকার ছবি ভাইরাল]

স্কুলের ম্যানেজার ব্রাদার অ্যান্টনি অবশ্য জানিয়েছেন, এই ধরনের হামলা যে হতে পারে সেখবর তাঁরা আগেই পেয়েছিলেন। সেইমতো পুলিশ ও স্থানীয় প্রশাসনকে তা জানিয়েও রেখেছিলেন। তবু তাঁর অভিযোগ, পুলিশ যথাযথ নিরাপত্তার ব্যবস্থা করতে ব্যর্থ। সেই সঙ্গে বজরং দলের অভিযোগ উড়িয়ে দিয়ে তাঁর দাবি, তাঁদের স্কুলে এই ধরনের কোনও ধর্মান্তকরণের ঘটনা ঘটেনি। যে নামের তালিকা তাঁদের দেওয়া হয়েছে, ওই নামে কোনও পড়ুয়া এই স্কুলে নেই। পুরো অভিযোগটিকেই ভিত্তিহীন বলে উড়িয়ে দিচ্ছে স্কুল কর্তৃপক্ষ।

কিন্তু এই দাবি মানতে একেবারেই রাজি নয় বজরং দল। বরং তাদের স্থানীয় নেতা হুমকি দিয়েছেন, স্কুল বিল্ডিং গুঁড়িয়ে দেওয়ার। তিনি এই বিষয়ে বিস্তারিত তদন্তের অভিযোগ করে বলেছেন, ”যদি স্কুলের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হয়ে যায়, তাহলে ওই স্কুল গুঁড়িয়ে দেওয়া হবে।” স্বাভাবিক ভাবেই এমন হুমকিতে তটস্থ এলাকার মিশনারি স্কুলগুলি। সমস্ত স্কুলের সামনেই নিরাপত্তা জোরদার করা হয়েছে। সেই সঙ্গে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও আশ্বস্ত করছে প্রশাসন।

[আরও পড়ুন: ইসলাম ছেড়ে হিন্দু হলেন শিয়া ওয়াকফ বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান ওয়াসিম রিজভি, কী নাম হল?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে