BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ইসলাম ছেড়ে হিন্দু হলেন শিয়া ওয়াকফ বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান ওয়াসিম রিজভি, কী নাম হল?

Published by: Kishore Ghosh |    Posted: December 6, 2021 8:35 pm|    Updated: December 6, 2021 8:36 pm

Waseem Rizvi converts to Hinduism | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইসলাম ধর্ম ত্যাগ করলেন উত্তরপ্রদেশের শিয়া ওয়াকফ বোর্ডের (Shia Waqf Board of UP) প্রাক্তন চেয়ারম্যান ওয়াসিম রিজভি (Syed Waseem Rizvi)। সোমবার হিন্দু ধর্ম গ্রহণ করলেন তিনি। ইতিপূর্বে একাধিকবার ইসলাম ধর্মের বিভিন্ন পন্থা, কোরানের একাধিক ‘আয়াতের’ বিরোধিতা করেছিলেন তিনি। পালটা ওয়াসিমকে খুনের হুমকি দেওয়া হচ্ছিল। এবার ধর্মই বদলে ফেললেন তিনি।

এদিন স্বামী নরসিংহনন্দ ধর্মান্তকরণের সমস্ত নিয়মকানুন সম্পন্ন করেন। গাজিয়াবাদের দাসনা দেবী মন্দিরে (Dasna Devi Mandir Ghaziabad) ধর্ম পরিবর্তনের পর রিজভির নাম হয়েছে জিতেন্দ্র নারায়ণ সিং ত্যাগী। ধর্ম বদলের পর ওয়াসিম বলেন, “প্রতি শুক্রবার আমার মাথার দাম বাড়ছে। আজ থেকে আমি ইসলাম ত্যাগ করলাম। হিন্দু সনাতন ধর্ম গ্রহণ করছি।”

[আরও পড়ুন: গোয়ায় বড় ধাক্কা বিজেপির, গেরুয়া শিবির ছেড়ে তৃণমূলের সঙ্গী MGP]

উল্লেখ্য, ইসলামের বিরোধিতা করায় বারবার খুনের হুমকি পেয়েছেন রিজভি। মাঝে সুপ্রিম কোর্টে (Supreme Court) তিনি একটি জনস্বার্থ মামলা করেন। তার দাবি ছিল, কোরানের কিছু অংশে সংহিংসতার কথা বলা হয়েছে, ওই অংশ বাদ দেওয়া হোক। যদিও ওয়াসিমের আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট। এছাড়াও নবী মহম্মদ সংক্রান্ত একটি গ্রন্থ প্রকাশ করেও খুনের হুমকি পান ওয়াসিম।

কিছুদিন আগে একটি ভিডিওতে শিয়া ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান ইচ্ছাপ্রকাশ করেছিলেন, তাঁর মৃত্যুর পর তাঁকে কবর না দিয়ে হিন্দু রীতি মেনে যেন দাহ করা হয়। এইসঙ্গে মৃত্যুর পর তাঁর দেহ হিন্দু বন্ধুদের হস্থান্তর করারও আবেদন জানিয়ে রেখেছেন তিনি। এরপর আজ সরাসরি ওয়াসিম রিজভি থেকে জিতেন্দ্র নারায়ণ সিং ত্যাগী হলেন শিয়া ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান ।

[আরও পড়ুন: এবার মুম্বইয়ে হবে ‘বঙ্গভবন’! ক্যানসার আক্রান্তদের পরিবারের জন্য নয়া উদ্যোগ মমতার]

প্রসঙ্গত, রাম মন্দির নির্মাণের পক্ষে বরাবর সওয়াল করে এসেছে শিয়া ওয়াকফ বোর্ড। এর ফলে সুন্নি ওয়াকফ বোর্ড ও মুসলিম পার্সোনাল ল বোর্ডের সঙ্গে তপ্ত বাক্যবিনিময়ে জড়িয়েছেন রিজভি। সেই সময় এআইএমআইএম সুপ্রিমো আসাদুদ্দিন ওয়েইসি (Asaduddin Owaisi) পালটা দেন, অযোধ্যায় বাবরি মসজিদ ছিল, বাবরি মসজিদ আছে, আর বাবরি মসজিদই থাকবে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে