BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

TMC in Goa: গোয়ায় বড় ধাক্কা বিজেপির, গেরুয়া শিবির ছেড়ে তৃণমূলের সঙ্গী MGP

Published by: Paramita Paul |    Posted: December 6, 2021 7:41 pm|    Updated: December 6, 2021 8:17 pm

Former BJP Ally MGP joins hands with Mamata's TMC for Goa polls | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোয়ায় (TMC in Goa) নির্বাচন পূর্ববর্তী জোট সেরে ফেলল তৃণমূল। বিজেপির প্রাক্তন জোটসঙ্গী মহারাষ্ট্রবাদী গোমন্ত্রক পার্টির (MGP) সঙ্গে হাত মেলাল তাঁরা। তবে আনুষ্ঠানিকভাবে জোটের ঘোষণা এখনও হয়নি। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফর চলাকালীন অর্থাৎ আগামী ১৩ ডিসেম্বর জোটের ঘোষণা করা হতে পারে।

সোমবার এমজিপি-র সভাপতি পান্ডুরঙ্গ দীপক ধওয়ালিকর জোটের কথা জানান। দলের কেন্দ্রীয় কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। এদিনই এমজিপি নেতৃত্বের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ লুইজিনহো ফেলেইরো এবং লোকসভার সাংসদ মহুয়া মৈত্র। এই বৈঠকে জোটচুক্তি স্বাক্ষরিত হয় বলে জানিয়েছে তৃণমূল।

[আরও পড়ুন: এবার মুম্বইয়ে হবে ‘বঙ্গভবন’! ক্যানসার আক্রান্তদের পরিবারের জন্য নয়া উদ্যোগ মমতার]

বছর ঘুরলেই গোয়ায় বিধানসভা নির্বাচন। তার আগে এই জোট নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ হতে চলেছে। ২০১৭ সালের বিধানসভা ভোটে মহারাষ্ট্রবাদী গোমন্ত্রক পার্টির ঝুলিতে এসেছিল ৩টি আসন। সেই সময় গোয়ায় জোট সরকার গড়তে বিজেপিকে সমর্থন করেছিল তারা। এর পর মাণ্ডবী দিয়ে অনেক জল বয়ে গিয়েছে। তাদের দু’ জন বিধায়ক বিজেপিতে যোগ দিয়েছেন। ২০১৯ সালে বিজেপির সঙ্গও ছেড়েছে তারা। এবার বিজেপির ‘চরম বিরোধী’ তৃণমূলের হাত ধরল তারা।

জোট প্রসঙ্গে ধওয়ালিকর বলেন, “বিজেপি এমন একটা প্রচার শুরু করেছিল যেন ওরা ছাড়া আমাদের কোনও গতি নেই। আমরা আপ, কংগ্রেস, তৃণমূলের সঙ্গে যোগাযোগ রাখছিলাম। বিজেপির বিরুদ্ধে লড়াই করতে সবচেয়ে ভরসাযোগ্য দল তৃণমূলই। আমরাই পথ দেখাব।” তিনি আরও জানান, দুই দলের কর্মসূচি কী হবে তা নিয়ে বৈঠক হবে। মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নামও জানুয়ারি মাসে ঘোষণা করা হবে। সূত্রের খবর, এমজিপির বর্ষীয়ান নেতা রামকৃষ্ণ সুদিন ধওয়ালিকরকেই মুখ্যমন্ত্রী পদের মুখ করতে পারে তারা।

 

[আরও পড়ুন: বাবরি ধ্বংসের বর্ষপূর্তিতে মথুরা নিয়ে বিজেপির অস্বস্তি বাড়ালেন রাম মন্দিরের পুরোহিত]

প্রসঙ্গত, ইতিপূর্বে গোয়া ফরোয়ার্ড পার্টির সঙ্গে তৃণমূলের জোটের জল্পনা তৈরি হয়েছিল। কিন্তু তা চূড়ান্ত হয়নি। বদলে কংগ্রেসের হাত ধরে বিজয় সরদেশাইয়ের দল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে