BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বাবরি ধ্বংসের বর্ষপূর্তিতে মথুরা নিয়ে বিজেপির অস্বস্তি বাড়ালেন রাম মন্দিরের পুরোহিত

Published by: Kishore Ghosh |    Posted: December 6, 2021 5:05 pm|    Updated: December 6, 2021 5:26 pm

Mathura Temple Calls BJP's Matter says Ayodhya Priest | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজ ৬ ডিসেম্বর বাবরি মসজিদ ধ্বংসের (Babri Masjid demolition) বর্ষপূর্তির দিন। আজই মথুরায় (Mathura) শাহি ঈদগাহ মসজিদ সংলগ্ন চত্বরে শ্রীকৃষ্ণের মূর্তি স্থাপন হচ্ছে। এই বিষয়ে অযোধ্যার রাম মন্দিরের (Ram Temple of Ayodhya) অন্যতম প্রধান পুরোহিতের মন্তব্য, মথুরার বিষয়ে তাঁর উৎসাহ নেই। দু’মাস পরে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন (UP Assembly Election), বিষয়টি বিজেপির (BJP) রাজনীতির অংশ। স্বভাবতই এই মন্তব্য করে গেরুয়া শিবিরকে অস্বস্তিতে ফেললেন রাম মন্দিরের প্রধান পুরোহিত।

মথুরায় মসজিদ চত্বরে শ্রীকৃষ্ণের মূর্তি স্থাপন নিয়ে হুমকি দিয়েছে বেশকিছু চরমপন্থী সংগঠন। এই অবস্থায় কাটরা কেশব দেব চত্বরে ত্রিস্তরীয় নিরাপত্তার ব্যবস্থা হয়েছে সোমবার। শহরের আইনশৃঙ্খলা ঠিক রাখতে প্রত্যেক প্রধান রাস্তায় পুলিশি ব্যারিকেড দেওয়া হয়েছে। বিতর্কিত মন্দির ও মসজিদের খুব কাছ দিয়ে যাওয়া ন্যারোগেজ ট্রেন লাইনটিকে আজকের জন্য বন্ধ রাখা হয়েছে। মন্দির ও মসজিদ উভয় স্থানে প্রবেশের ক্ষেত্রে পরিচয়পত্র বাধ্যতামূলক করা হয়েছে। এছাড়াও সিসিটিভিতে মুড়ে ফেলা হয়েছে গোটা চত্বর।

[আরও পড়ুন: অনার কিলিংয়ের নৃশংসতা! দিদির মাথা কেটে সেলফি তুলল নাবালক, মেয়েকে খুনে সাহায্য মায়ের]

এদিন মথুরা প্রসঙ্গে প্রশ্ন করা হলে রাম মন্দিরের প্রধান পুরোহিত সত্যেন্দ্র দাস (Satyendra Das) জানিয়ে দেন, মথুরা নিয়ে তাঁর বিন্দুমাত্র উৎসাহ নেই। তিনি বলেন, “এটা বিজেপির বিষয়… আমরা অযোধ্যার রাম লালা সম্পর্কে অবহিত। এর বাইরে বলতে পারব না। আমরা মথুরার দিকে তাকিয়ে নেই। রাম লালার মহান মন্দির তৈরি হচ্ছে অযোধ্যায়। এরপর তারা (বিজেপি) কাশী যাচ্ছে না মথুরা, সবটাই বিজেপির বিষয়… তারা তাদের রাজনীতি চালিয়ে যাচ্ছে। “

[আরও পড়ুন: নাগাল্যান্ড কাণ্ডে চরমে কেন্দ্র-রাজ্য সংঘাত, সেনার বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা পুলিশের]

রাম মন্দিরের প্রধান পুরোহিত আরও বলেন, “আমরা রাজনীতি করি না। ধর্মের বিষয়ে উৎসাহী। মহান রাম মন্দির নির্মাণ হচ্ছে… আমরা এর মধ্যেই সীমাবদ্ধ। কেউ কাশী বা মথুরায় যেতেই পারেন, আমরা কেবল রাম লালার সঙ্গে আছি।”

প্রসঙ্গত, মথুরা নিয়ে বিতর্ক দানা বাঁধে দিওয়ালির পরের দিন। ওই দিনে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (CM Yogi Adityanath) অযোধ্যায় একটি অনুষ্ঠানে অংশ নিয়ে বলেন, এবার অন্য স্থানে ‘কর সেবা’ হবে। এছাড়াও উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য (Keshav Prasad Maurya) সম্প্রতি টুইট করে মথুরায় মন্দির গড়ার জল্পনা বাড়িয়ে দেন। লেখেন, ”অযোধ্যা, কাশীতে মহামন্দির নির্মাণ অব্যাহত রয়েছে। মথুরার জন্য প্রস্তুতি চলছে।”  এবং আজ মথুরার শাহি ঈদগাহ মসজিদ সংলগ্ন চত্বরে শ্রীকৃষ্ণের মূর্তি স্থাপনের কার্যক্রম রয়েছে গেরুয়া শিবিরের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে