BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গ্রেপ্তারি নিয়ে সিবিআইয়ের বিরুদ্ধে চিদম্বরমের আরজি খারিজ সুপ্রিম কোর্টে

Published by: Soumya Mukherjee |    Posted: August 26, 2019 1:39 pm|    Updated: September 2, 2019 3:17 pm

Supreme Court dismisses Chidambaram’s appeal against Delhi HC order

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইডির গ্রেপ্তারি থেকে বাঁচতে রক্ষাকবচ, সিবিআইয়ের গ্রেপ্তারি ও দিল্লি হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সু্প্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন চিদম্বরম। সোমবার এই তিনটি মামলা একসঙ্গে শোনার কথা ছিল সুপ্রিম কোর্টের বিচারপতি আর ভানুমতির বেঞ্চের। কিন্তু, তার মধ্যে দিল্লি হাই কোর্টের নির্দেশের বিরুদ্ধে চিদম্বরমের আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট। দেশের প্রাক্তন অর্থমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর আবেদনটি অবৈধ ছিল বলেই তা খারিজ করা হয়েছে বলেই জানা গিয়েছে।

[আরও পড়ুন: ক্ষমতা হারানোর জের! প্রত্যাহার করা হল মনমোহন সিংহের এসপিজি নিরাপত্তা]

এপ্রসঙ্গে সুপ্রিম কোর্ট জানিয়েছে, এমনিতেই এখন সিবিআইয়ের হেফাজতে আছেন চিদম্বরম। তাই দিল্লি হাই কোর্টের আগাম জামিন বাতিলের নির্দেশের বিরুদ্ধে তিনি যে আবেদন জানিয়েছেন, তার কোনও গুরুত্ব নেই। তাই নতুনভাবে গ্রেপ্তারিকে চ্যালেঞ্জ করে মামলা দায়ের করতে হবে তাঁকে। পাশাপাশি অন্য দুটির মামলার মধ্যে চিদম্বরমের জামিনের মামলা তালিকাভুক্তই হয়নি বলে জানাল সু্প্রিম কোর্ট। তাই সেই মামলার আজ শুনানি হওয়া সম্ভব নয় বলেও জানানো হয়েছে।

সোমবার বর্ষীয়ান কংগ্রেস নেতা ও চিদম্বরমের আইনজীবী কপিল সিব্বাল এই মামলার কথা উল্লেখ করেন বিচারপতি আর ভানুমতীর নেতৃত্বাধীন বেঞ্চে। কিন্তু, সোমবার আদালতের কাজ শুরু হওয়ার পরেই বিচারপতিরা জানিয়ে দেন যেহেতু চিদম্বরমের এই বিশেষ আবেদনের ব্যাপারে প্রধান বিচারপতি রঞ্জন গগৈ কোনও নির্দেশ দেননি। তাই এই মামলাটি সোমবারের তালিকায় তোলা হয়নি। ফলে এর শুনানি হওয়া সম্ভব নয়।

[আরও পড়ুন: এবার বাস স্ট্যান্ডে থাকবে স্তন্যদানের আলাদা জায়গা, প্রশংসিত সরকারের সিদ্ধান্ত]

অনেক টানাপোড়েনের পর গত বুধবার রাতে আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় চিদম্বরমকে গ্রেপ্তার করেছিল সিবিআই। এরপর শুক্রবার তিনি জামিনের আবেদন করলেও সুপ্রিম কোর্ট জামিন দেয়নি। তাই গত কয়েকদিন ধরে সিবিআইয়ের হেফাজতেই রয়েছেন প্রাক্তন এই কেন্দ্রীয় মন্ত্রী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে