BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আপাতত তিহার জেল নয়, চিদম্বরমকে আরও তিনদিন সিবিআই হেফাজতের নির্দেশ

Published by: Sulaya Singha |    Posted: September 2, 2019 3:49 pm|    Updated: September 2, 2019 3:49 pm

Supreme Court Extends P. Chidambaram's CBI Custody

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবার সুপ্রিম কোর্টের নির্দেশে খানিকটা হলেও আতঙ্ক কাটল প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমের। জানিয়ে দেওয়া হল, তিহার জেলে আপাতত যেতে হচ্ছে না তাঁকে। কারণ আগামী বৃহস্পতিবার পর্যন্ত সিবিআই হেফাজতেই তাঁকে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

তিহার জেল নিয়ে আতঙ্কে ছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। তাই আদালতের সামনে দু’টি আরজি পেশ করেছিলেন চিদম্বরমের আইনজীবী কপিল সিব্বাল। এক, সিবিআই হেফাজতে থাকার মেয়াদ আরও বাড়ানো হোক। অথবা দুই, প্রবীণ কংগ্রেস নেতাকে ঘরবন্দি করে রাখার নির্দেশ দেওয়া হোক। সিব্বাল শীর্ষ আদালতকে বলেন, ৭৪ বছরের নেতার সুরক্ষার বিষয়টা ভেবে দেখা উচিত। তাই তিহার জেলে তাঁকে না পাঠিয়ে গৃহবন্দি করা হোক কিংবা সিবিআই হেফাজতেই রাখা হোক। দুই আরজির মধ্যে একটি নির্দেশ তাঁর পক্ষে গিয়েছে।

[আরও পড়ুন: মিগ-২১ যুদ্ধবিমানে চড়ে ফের আকাশে উড়লেন অভিনন্দন বর্তমান, সঙ্গী বায়ুসেনা প্রধান]

দীর্ঘ টানাপোড়েনের পর গত ২১ আগস্ট রাতে আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় চিদম্বরমকে গ্রেপ্তার করেছিল সিবিআই। এরপর আগাম জামিনের আবেদন জানালেও দিল্লি হাই কোর্ট তা খারিজ করে দেয়। ফলে সিবিআই হেফাজতে একটি স্যুটের মধ্যে রয়েছেন তাঁকে। কিন্তু আদালত জেল হেফাজতের নির্দেশ দিলে তাঁকে দিল্লির তিহার জেলে যেতে হত। তিহার জেলে যাতে তাঁকে না পাঠানো হয়, সে কারণে তাঁর জামিনের আবেদনও করেননি আইনজীবী সিব্বাল। সুপ্রিম কোর্টের বিচারপতি এ এস বোপান্না ও বিচারপতি আর ভানুমতির বেঞ্চ প্রশ্ন তোলে কেন সুরক্ষার জন্য সিবিআইয়ের বিশেষ আদালতে কোনও আবেদন জানাচ্ছেন না সিব্বাল? বিশেষ আদালতে অন্তর্বর্তী জামিনের আবেদনও জানানো যেত। তা খারিজ হলেও তাঁকে বৃহস্পতিবার পর্যন্ত তিহার জেলে যেতে হত না। শেষমেশ আরও তিনদিন চিদম্বরমকে সিবিআই হেফাজতেই পাঠানো হল।

[আরও পড়ুন: ৪০০ বছরের ‘লায়ন কিং’-এর রাজপ্রাসাদ সংস্কারের উদ্যোগ, লাদাখ পৌঁছলেন বিশেষজ্ঞরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে