৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

শর্তসাপেক্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের অনুমতি শীর্ষ আদালতের, স্বস্তিতে রাজ্য

Published by: Tiyasha Sarkar |    Posted: March 25, 2021 2:41 pm|    Updated: March 25, 2021 2:53 pm

An Images

শুভঙ্কর বসু: প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় স্বস্তিতে রাজ্য। পরীক্ষার্থীদের একাংশের করা মামলা খারিজ করে দিল শীর্ষ আদালত (Supreme Court)। বহাল রাখল হাই কোর্টের রায়। অর্থাৎ শর্তসাপেক্ষে ১৫, ২৮৪ পদে নিয়োগ করতে পারবে রাজ্য।

মুখ্যমন্ত্রীর নির্দেশ মেনে তড়িঘড়ি প্রাথমিক টেটে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু করেছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। গত ১৬ ফেব্রুয়ারি ১৬,৫০০ শূন্যপদের মধ্যে প্রথম ধাপে ফল প্রকাশ করা হয় ১৫,২৮৪ জনের। সেইমতো শুরু হয় নিয়োগ। বেশ কয়েকজন হাতে নিয়োগপত্র পেয়ে স্কুলের চাকরিতেও যোগ দেন। কিন্তু নিয়োগে অস্বচ্ছতা রয়েছে, এই অভিযোগ তুলে চাকরিপ্রার্থীদের একাংশ কলকাতা হাই কোর্টে মামলা দায়ের করে। তার জেরে গোটা প্রক্রিয়ায় স্থগিতাদেশ জারি করেন হাই কোর্টের বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। যার জেরে চাকরিতে যোগ দিয়েও অনিশ্চয়তায় পড়ে বহু শিক্ষকের ভবিষ্যৎ। আদালতের স্থগিতাদেশের পর তাঁদের বেতন বন্ধ করা নিয়েও প্রাথমিকভাবে নির্দেশিকা জারি করা হয়। কিন্তু ২৪ ঘণ্টার মধ্যেই সেই নিষেধাজ্ঞা প্রত্যাহারও করা হয়।

[আরও পড়ুন: স্বচ্ছতার সঙ্গে নিয়োগের দাবিতে শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ SSC চাকরি প্রার্থীদের]

চলতি মাসের শুরুতে কলকাতা হাই কোর্ট (Calcutta HC) শর্তসাপেক্ষে নিয়োগে সম্মতি দিয়েছিল। কিন্তু এই নিয়োগ নিয়ে একটি মামলা চলছিল সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার পরীক্ষার্থীদের একাংশের করা সেই মামলা খারিজ করে দিল শীর্ষ আদালত। বহাল রাখল হাই কোর্টের রায়। অর্থাৎ শর্তসাপেক্ষে নিয়োগে সম্মতি দিন সু্প্রিম কোর্ট।

[আরও পড়ুন: ‘শোভনবাবু বাচ্চা ছেলে নন, বৈশাখীকে পুরো দায়ী করব না’, EXCLUSIVE সাক্ষাৎকারে রত্না]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement