BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দু’বছর পর জামিন পেল গরু পাচার কাণ্ডে অভিযুক্ত এনামুল হক

Published by: Paramita Paul |    Posted: January 24, 2022 3:46 pm|    Updated: January 24, 2022 3:46 pm

Supreme Court grants bail to Enamul Haque, the prime accused in the multi-crore cattle smuggling case.

সোমনাথ রায়, নয়াদিল্লি: দু’বছর পর জামিন (Bail) পেল গরু পাচার কাণ্ডে মূল অভিযুক্ত এনামুল হক। দু’বছর ধরে জেলবন্দি ছিল সে। কিন্তু এতদিন যাবত তাকে জেলে রাখা কাম্য নয় বলেই মত সুপ্রিম কোর্টের বিচারপতির। তাই তার জামিনের আবেদন মঞ্জুর করা হয়।

এদিন সুপ্রিম কোর্টের ডি ওয়াই চন্দ্রচূড় জানান, ২০২০ সাল থেকে জেলে রয়েছে গরু পাচার কাণ্ডে অভিযুক্ত এনামুল। ২০২১ সালে চার্জশিট ফাইল করা হয়। সেটাও সামঞ্জস্যপূর্ণ নয় বলে মত বিচারপতির। আসানসোলের স্পেশ্যাল সিবিআই আদালতের নিয়মবিধি মেনেই এনামুলের জামিন মঞ্জুক করল সুপ্রিম কোর্ট।

[আরও পড়ুন: অনলাইন ক্লাসের ফাঁকে পর্নোগ্রাফি, বালককে টানা দেড় মাস ‘যৌন হেনস্তা’, ধৃত ৩ নাবালক]

গরুপাচার (Cattle smuggling) কাণ্ডের জট খুলতে সক্রিয়তা বাড়িয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (CBI)। এবার এই কাণ্ডে অন্যতম মূল অভিযুক্ত এনামুল হকের ভাইদেরও তলব করা হয়েছিল। রাজ্যে বিধানসভা ভোটের আগে গরু ও কয়লা পাচার কাণ্ডে জড়িত রাঘব বোয়ালদের জালে আনতে তৎপর ছিল সিবিআই। দুই পাচারের অন্যতম মূল অভিযুক্তকে গ্রেপ্তারির পর থেকে রাজ্যের বিভিন্ন জায়গায় লাগাতার তল্লাশি চালায় তদন্তকারীরা। পাশাপাশি, ধৃতদের টানা জেরা করেও জট খোলার চেষ্টা করে তাঁরা।

২০২১ সালের ফেব্রুয়ারি মাসে সিবিআইয়ের পেশ করা চার্জশিটে চক্রের মূল পাণ্ডা এনামুল হক, বিএসএফ আধিকারিক সতীশ কুমার, গুলাম মুস্তফা ও আনারুল শেখ-সহ সাতজনের নাম ছিল। বন্ধ খামে বিচারক জয়শ্রী বন্দ্যোপাধায়ের এজলাসে অভিযোগপত্র পেশ করেন সিবিআইয়ের আইনজীবী। তা গ্রহণ করেন বিচারক। বলে রাখা ভাল, ২০২০ সালের ১১ ডিসেম্বর আসানসোলের সিবিআই আদালতে আত্মসমর্পণ করে এনামুল। তারপর থেকেই সে জেল হেফাজতে ছিল। নিয়ম মেনে৬০ দিনের মাথায় চার্জশিট জমা দেয় সিবিআই। তবে দু’বছর পর তার জামিন মঞ্জুর করল সুপ্রিম কোর্ট।

[আরও পড়ুন: ভামিকার ছবি তুলবেন না! নেটদুনিয়ায় মেয়ের ভিডিও ভাইরাল হতেই কড়া প্রতিক্রিয়া বিরুষ্কার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে